ভিডিও

কোপা’র ছয় আসরে গোলের কীর্তি মেসির

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট: জুলাই ১১, ২০২৪, ১২:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : জাতীয় দলে লিওনেল মেসির অভিষেক ২০০৫ সালে। পরের বছর বিশ্বকাপও খেলে গোল পান তিনি। এরপর ২০০৭ সালে দেশের জার্সিতে কোপা আমেরিকা খেলেন। প্রথমবার কোপায় অংশ নিয়ে গোল পান মেসি।

 এরপর অংশ নেওয়া কোপা আমেরিকার সাত আসরের ছয়টিতে গোল পেয়েছেন লিওনেল মেসি। ২০১১ সালের আসরে গোল পাননি তিনি। তবে ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকায় গোল পান সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। ২০১৯ আসরে গোল আসে তার পা থেকে। এরপর ২০২১ সালে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় আলবিসেলেস্তেরা। গোল পান মেসি। এবারের আসরেই কেবল গোল খরা যাচ্ছিল আর্জেন্টিনার জার্সিতে ১০৯ গোল করার কীর্তি গড়া মেসির। কানাডার বিপক্ষে আসরের সেমিফাইনালে গোল করে ওই খরা কাটালেন তিনি। কোপা আমেরিকায় এই ছয় আসরে তিনি ১৪ গোল করেছেন।

 সাতবার কোপা আমেরিকায় অংশ নেওয়া মেসির দল আর্জোন্টিনা পাঁচবার ফাইনাল খেলেছে। এর মধ্যে ২০০৭ সালে ব্রাজিলের কাছে হারে তারা। ২০১৫ ও ২০১৬ আসরে হারে চিলির কাছে। গত আসরে কোপা দিয়ে প্রথমবার আন্তর্জাতিক শিরোপা জেতেন লিও। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS