ভিডিও

মেসির যে রেকর্ড ভাঙলেন রদ্রিগেজ

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কলম্বিয়ার বড় তারকা হামেস রদ্রিগেজ। প্রথমবার নিজের জাত চিনিয়েছিলেন ২০১৪ বিশ্বকাপে। জিতে নিয়েছিলেন গোল্ডেন বুট। বড় তারকা হওয়ার জানান দিয়েও এতদিন নিজের নামের প্রতি যথেষ্ট সুবিচার করতে পারেননি তিনি।

 তবে এবারের কোপা আমেরিকায় পুনর্জন্ম হয়েছে রদ্রিগেজের। এক আসরে গড়লেন সর্বোচ্চ এসিস্ট করার রেকর্ড। চারটি কোপার আসরে অংশ নিয়ে প্রথমবারের মতো দলকে ফাইনালে নিয়ে গেছেন রদ্রিগেজ। দলকে ফাইনালে তুলতে বড় অবদান রেখেছেন তিনি। পাঁচ ম্যাচে করেছেন ছয়টি এসিস্ট, যা এক আসরে সর্বোচ্চ। এর আগে ২০২১ সালে ৫টি এসিস্ট করে রেকর্ড গড়েছিলেন লিওনেল মেসি। এবার রেকর্ডটি নিজের নামে করে নিলেন সাবেক রিয়াল ও বায়ার্ন তারকা।

সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে একমাত্র গোলের এসিস্টটিও করেছেন তিনি। ২০১৪ সালে বিশ্বকাপে দুর্দান্ত খেলে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন এই মিডফিল্ডার। তারপর বায়ার্ন ও এভারটন হয়ে বর্তমানে খেলছেন ব্রাজিলের ক্লাব সাও পাওলোর হয়ে। এ নিয়ে টানা ২৮ ম্যাচ অপরাজিত কলম্বিয়া। আগামী ১৪ জুলাই সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS