ভিডিও

শিরোপা জিতে জন্মদিন উদযাপন করতে চান ইয়ামাল

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৯:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরোপীয় ফুটবলে বার্সেলোনার হয়ে অভিষেক লামিন ইয়ামালের। ‘বিস্ময় বালক’ তকমাটা তখনই গায়ে চড়ে গিয়েছিল তার। ইউরোর মঞ্চে তিনি যখন খেলতে এলেন, তখন তার বয়স মোটে ১৬। পাদপ্রদীপের আলো তিনি কেড়ে নিয়েছেন এখানেও। গড়েছেন রেকর্ড।

সেই তিনি গতকাল ১৭ বছর পূরণ করলেন। তবে জন্মদিনের উদযাপনটা এখনই তিনি সারতে চান না। তিনি অপেক্ষায় আছেন বার্লিনে ইংল্যান্ডকে হারিয়ে দেশে ফিরে মাদ্রিদে উৎসব করার অপেক্ষায়। জন্মদিনের উদযাপন নিয়ে স্পেনের মার্কামে ইয়ামাল বলেন, ‘আমি মাকে বলেছিলাম, যদি আমরা জিতি, উপহার হিসেবে কিছুই চাই না। আমি শুধু মাদ্রিদে আমার সতীর্থদের সাথে জন্মদিন উদযাপন করতে চাই। দর্শকদের সাথে সেটা অন্য মাত্রা পাবে। বিমানবন্দর থেকে সবাই উন্মত্ত হয়ে থাকবে। আমরা অবিশ্বাস্য অর্জন নিয়ে পা রাখতে পারবো। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতা হবে দুর্দান্ত কিছু, যেটা ২০১২ সাল থেকে ঘটেনি।’

ইংল্যান্ডের বিপক্ষে যখন ফাইনাল খেলতে নামবেন, সাথে সাথেই বিরল একটি রেকর্ড গড়ে ফেলবেন। যে রেকর্ডটি ৬৬ বছর আগে গড়েছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। যেকোনো বড় টুর্নামেন্টের ফাইনাল খেলা সর্বকনিষ্ঠ ফুটবলারের স্বীকৃতি মিলে যাবে ইয়ামালের। ১৯৫৮ সালে ১৭ বছর ২৪৯ দিন বয়সে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন পেলে। আর ইংল্যান্ডের বিপক্ষে যখন ইয়ামাল ইউরোর ফাইনাল খেলতে নামবেন, তখন তার বয়স হবে ১৭ বছর ১ দিন। ইংল্যান্ডকে হারাতে কিভাবে খেলতে হবে, তাও জানিয়ে দিলেন ইয়ামাল, জার্মানি ও ফ্রান্স ম্যাচে যেভাবে আমরা খেলেছি, সেভাবেই ফাইনালে খেলতে হবে। বল নিজেদের পায়ে রেখে ম্যাচে আগাগোড়া নিয়ন্ত্রণ বজায় রাখতে হবে। সে কাজে যে স্পেন সেরা এবং কেউ এ কাজের ক্ষেত্রে স্পেনকে থামাতে পারবে না বলেও হুঙ্কার ইয়ামালের।

ইয়ামাল বলেন, বল নিয়ন্ত্রণে রেখে প্রতিপক্ষের উপর চাপ বাড়ানোর ক্ষেত্রে স্পেনের সমতুল্য কেউ নয়। আমরা এই কাজটা খুবই ভালোভাবে করছি। একই ধরনের ইচ্ছাশক্তি বজায় রাখতে হবে। ফলে খেলার ধরনে পরিবর্তন না ঘটিয়েই ইউরো কাপ খেতাব জয় সম্ভব বলে মনে করেন ইয়ামাল। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS