ভিডিও

জয় দিয়ে অলিম্পিক শুরু স্পেনের

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০২:৪১ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরো চ্যাম্পিয়নশিপে দাপট দেখিয়ে নিজেদের প্রথম ম্যাচে নবাগত উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়ে অলিম্পিকে শুভ সূচনা করেছে ইউরোজয়ী স্পেন। অলিম্পিকে খেলে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা। তবে তিনজন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। বুধবার প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ২৮ মিনিটে মার্ক পুবিলের গোলে এগিয়ে যায় স্পেন।

তবে ৪৫+১ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধ করেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ। একটা সময় মনে হচ্ছিল হয়তো ড্র করেই মাঠ ছাড়তে হবে স্পেনকে। ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন স্পেনের সার্জিয়ো গোমেজ।

তার শট ফিরিয়ে দেন উজবেক গোলরক্ষক আবদুভোহিদ নেমাতভ। তবে জয়ের গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্পেনকে। পেনাল্টি ফস্কানোর তিন মিনিটের মধ্যেই গোল করেন সেই গোমেজ। ৬২তম মিনিটে ১২ গজ দূর থেকে শট নেন তিনি। সেটি গিয়ে আশ্রয় নেয় উজবেকদের জালে। পেনাল্টি ফস্কানোর আফসোস দূর হয় তার।

ম্যাচের পর স্পেন কোচ সান্তি দেনিয়া বলেন, ‘আমার কাছে উজবেকিস্তান কোনো সারপ্রাইজ ছিল না। আমরা আমাদের উদ্দেশ্য পূরণ করতে সক্ষম হয়েছি। তবে ম্যাচটা খুব কঠিন ছিল এবং আমাদেরকে আরও উন্নতি করতে হবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS