ভিডিও

প্রথম ফুটবল ক্লাব হিসেবে আয়ে রেকর্ড রিয়ালের

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৩:৫০ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০৩:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফুটবল ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে ১০০ কোটি ইউরো (১২ হাজার ৭৫০ কোটি টাকা) রাজস্ব আয়ের রেকর্ড গড়েছে রিয়াল মাদ্রিদ। গত মঙ্গলবার (২৩ জুলাই) নিজেদের ওয়েবসাইটে ২০২৩-২৪ অর্থবছরের হিসেব প্রকাশ করছে স্পেনের ক্লাবটি। সেখানেই জানানো হয়েছে তথ্যটি।

সব মিলিয়ে গত অর্থবছরে রিয়ালের আয় ১০৭ কোটি ৩০ লাখ ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় ১৩ হাজার ৬৯০ কোটি টাকা। ২০২২-২৩ অর্থবছরে এই আয়ের পরিমাণ ছিল প্রায় ৮৪ কোটি ৩০ লাখ ইউরো বা ১০ হাজার ৭৫৭ কোটি টাকা।

ক্লাবটির বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘২০২৩-২৪ অর্থবছরে আমাদের মোট পরিচালন আয় হয়েছে ১.০৭৩ বিলিয়ন ইউরো, যা আগের অর্থবছরের তুলনায় ২৩০ মিলিয়ন ইউরো বেশি। এসময় সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়াম পুরোপুরি চালু না হওয়া সত্বেও ক্লাবটি ১ বিলিয়ন ইউরো পরিচালন আয় করতে সক্ষম হয়েছে।

যেকোনো ফুটবল ক্লাবের জন্য যা নজিরবিহীন ঘটনা।’ সফলতায় রিয়াল মাদ্রিদের ধারেকাছে নেই কোনো ক্লাব। রিয়ালের বিবৃতিতে আরও জানানো হয়েছে, স্পেন সরকারকে করের অর্থ পরিশোধের পরও এই অর্থবছরে তাদের লাভ হয়েছে ১ কোটি ৬০ লাখ ইউরো (২০৪ কোটি টাকা), যা আগের অর্থবছরের চেয়ে ৩২ শতাংশ বেশি।

আয় বাড়ার সঙ্গে সঙ্গে রিয়ালের সম্পদের মূল্যও বেড়ছে। গত ৩০ জুন পর্যন্ত ক্লাবটির মোট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ৫৭ কোটি ৪০ লাখ ইউরো (৭ হাজার ৩২২ কোটি টাকা)। কর রাজস্ব ও সামাজিক নিরাপত্তায় ক্লাবটির অবদান ছিল ২৭ কোটি ৭১ লাখ ইউরো (৩ হাজার ৫৩৭ কোটি টাকা)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS