ভিডিও

নতুন দায়িত্বে আফগান কোচ ট্রট

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৩:২৮ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৩:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট এসএটোয়েন্টি-র দল প্রিটোরিয়া ক্যাপিটালসের দায়িত্ব নিয়েছেন জনাথন ট্রট। ইংলিশ এই কোচ এখনও আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় দলের কোচ থাকাকালীন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে যুক্ত হয়ে রীতিমত চমকে দিয়েছেন সাবেক এই ইংলিশ ক্রিকেটার।

গ্রাহাম ফোর্ডের জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন ট্রট। গত মাসে ফোর্ড জায়গা ছেড়েছিলেন। ট্রট ২০২২ সালে আফগানিস্তানের দায়িত্ব গ্রহণ করেছিলেন। গত জানুয়ারিতে চুক্তি নবায়ন করে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত দ্বায়িত্ব বাড়িয়ে নেন। তার অধীনে কিছুদিন আগে আফগানিস্তান ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছিল।

৪৩ বছর বয়সী ট্রট এ বছরের শেষে নতুন করে চুক্তি করেন কিনা সেটাই দেখার। দক্ষিণ আফ্রিকায় এসএটোয়েন্টি শুরু হবে জানুয়ারিতে। ফোর্ডের অধীনে প্রিটোরিয়া ক্যাপিটালস গত বছর খারাপ সময় কাটিয়েছিল। মাত্র তিন ম্যাচ জিতে পঞ্চম হয়েছিল। এর আগে প্রথম আসরে ফাইনাল খেলেছিল।

ট্রট আফগানিস্তানকে দারুণ কিছু সাফল্য এনে দিয়েছেন। ২০২৩ ওয়ানডে এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। যেখানে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং বাংলাদেশকে হারিয়েছে আফগানরা। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS