ভিডিও

স্পেনের কাছে হেরেও কোয়ার্টারে ব্রাজিল

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০১:০২ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০১:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : স্পেনের কাছে ২ গোলে হারে বুধবার রাতটি হতাশারই ছিল ব্রাজিল নারী ফুটবল দলের। এতে প্যারিস অলিম্পিক থেকে বিদায়ে বড় শঙ্কা জেগেছিল তাদের। স্পেন তিন ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়। আর ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে জাপান উঠেছে কোয়ার্টার-ফাইনালে।

৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে তৃতীয় হয়ে ‘এ’ গ্রুপের ফ্রান্স ও নিউজিল্যান্ডের ম্যাচের দিকে তাকিয়েছিল মার্তাদের দল। সমীকরণ ছিল, নিউজিল্যান্ড বিশাল ব্যবধানে জিতলেই কেবল কপাল পুড়তো ব্রাজিলের। তবে সমীকরণ মিলিয়ে স্বাগতিক ফ্রান্সকে হারানো তো দূরের কথা, ম্যাচ হেরেই যায় নিউজিল্যান্ড। ২-১ গোলের জয়ে ‘এ’ গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ফ্রান্স।

নিউজিল্যান্ডের হারে তৃতীয় হওয়া ৩ দলের মধ্যে সেরা দুইয়ে থেকে কোয়ার্টার ফাইনালে ওঠার সম্ভাবনা ছিল অস্ট্রেলিয়ারও। কিন্তু ৩ পয়েন্ট থাকার পরও গোলগড়ে ব্রাজিলের (-২) চেয়ে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া (-৩)। আর কোয়ার্টারে উঠল ব্রাজিল নারী দল। স্বাগতিকদের বিপক্ষেই কোয়ার্টার ফাইনাল খেলবে সেলেসাওরা।

ব্রাজিল কোয়ার্টারে উঠলও মাঠে নামতে পারবেন না মার্তা। লাল কার্ডে সাসপেনশনে থাকার কারণে কোয়ার্টার ফাইনালে তাকে থাকতে হবে দর্শক হয়ে। সেমিফাইনাল নিশ্চিত করতে পারলেই তবে মাঠে নামতে পারবেন মার্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS