ভিডিও

টাইব্রেকারে ম্যানইউকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ম্যানসিটি’র

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০২:৪৮ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ০২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মৌসুমের প্রথম টুর্নামেন্ট কমিউনিটি শিল্ড শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার সিটি। টাইব্রেকারে ৭-৬ গোলে হারায় নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটডকে। নির্ধারিত সময় ১-১ সমতায় শেষ হয়।

তিন হার আর পাঁচ বছর পর সপ্তমবার কমিউনিটি শিল্ড চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। ইউনাইটেডকে হারিয়ে বদলা নিলো গত মৌসুমে এফএ কাপ ফাইনাল হারের। পিছিয়ে থেকেও দীর্ঘতর টাইব্রেকারে জয় সিটিজেনদের। পেপ গার্দিওলার অধীনে আরও একটি সাফল্য। টানা দু’বছর টাইব্রেকারে নিস্পত্তি কমিউনিটি শিল্ড। প্রথমে গোল করে এগিয়ে গিয়ে আর টাইব্রেকারে প্রতিপক্ষের শট ফিরিয়ে আশা জাগানো রেড ডেভিলদের ফিরতে হয়েছে খালি হাতে। ১৬ শটের টাইব্রেকারে বার্নার্দো সিলভার শট ঠেকিয়ে নায়ক হয়েছিলেন আন্দ্রে ওনানা। কিন্তু এডারসন রক্ষা করেন সিটিকে। তার হাত আর বারে লেগে ফেরে জেডন স্যাঞ্চোর শট। তবে নিজেকে দূর্ভাগা ভাবতেই পারেন জনি ইভানস। ক্রসবারের উপর দিয়ে তার শট। ম্যানুয়েল আকাঞ্জির শট জালে জড়াতেই জেগে ওঠে ওয়েম্বলি। ৭৮ হাজারেরও বেশি দর্শক সাক্ষী হয়েছেন অসাধারণ ফাইনালের।

প্রায় সমানে সমানে এগিয়ে চলা ম্যাচে ইউনাইটেড সমর্থকদের মুখে হাসি ফোটান আলেহান্দ্রো গারনাচো। বদলি নেমে আর্জেন্টাইন ফরোয়ার্ড অনেকটা একক প্রচেষ্টায় এগিয়ে দেন দলকে। পিছিয়ে পড়ে চিন্তিত হলেও আশা হারাননি গার্দিওলা। শিষ্যদের ওপর ভরসা রেখেছিলেন। আরেক বদলি বার্নার্দো সিলভা ম্যাচে ফেরান সিটিজেনদের। নির্ধারিত সময় শেষের মাত্র এক মিনিট আগে। প্রথমার্ধে অবশ্য দু’দলের কেউই পোস্ট বরাবর একটিও শট নিতে পারেনি। ম্যানচেস্টার ডার্বিতে গত আট বছরে যা প্রথম। শেষ চার কমিউনিটি শিল্ডের তিনটাই প্রথমার্ধ গোলশূণ্য। দ্বিতীয়ার্ধে অবশ্য শুরুতেই ব্রুনো ফার্নান্দেজ সে কাজটা করেছিলেন। এমনকি জালেও জড়িয়েছিল তার শট। কিন্তু গোল বাতিল হয় অফসাইডে। এগিয়ে যাওয়া হয়নি ম্যান ইউর। সেই দূর্ভাগ্য শেষ পর্যন্ত বয়ে বেড়াতে হয়েছে ইউনাইটেডকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS