ভিডিও

লিগস কাপ থেকে মেসিবিহীন মায়ামির বিদায়

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০১:৫১ দুপুর
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইন্টার মায়ামিতে যোগ দিয়েই গত বছর বাজিমাত করেছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার ম্যাজিকাল পারফরম্যান্সে লিগস কাপের শিরোপা ঘরে তোলে মায়ামি। এতে করে ক্লাবটি প্রথম কোনো মেজর শিরোপা জয়ের স্বাদ পায়। শিরোপা রক্ষার মিশনে এবার আর্জেন্টাইন তারকাকে পায়নি যুক্তরাষ্ট্রের ক্লাবটি। তাই তো মেসিবিহীন মায়ামিকে লিগস কাপের শেষ ষোলো থেকে বিদায় নিতে হলো। 

চোটে পড়া মেসি যে লিগস কাপের রাউন্ড অব সিক্সটিনে কলম্বাস ক্রু বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না সেটা আগেই ঘোষণা দিয়েছিলেন কোচ টাটা মার্টিনো। তাই হয়তো অনেকটা নির্ভার ছিল কলম্বাস ক্রু। বুধবার (১৪ আগস্ট) বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত শেষ ষোলোর ম্যাচে প্রত্যাবর্তনের গল্প লিখে ইন্টার মায়ামিকে ৩-২ গোলে হারিয়েছে কলম্বাস। মায়ামির হয়ে দুটি গোল করেন মাতিয়াস রোহা ও দিয়াগো গমেজ। কলম্বাসের হয়ে জোড়া গোল করেন দিয়াগো রসি, আরেকটি গোল করেন ক্রিশ্চিয়ান রামিরেজ। বাঁচা-মরার ম্যাচটিতে মেসি না খেললেও ছিলেন তার সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ, জর্দি আলবা, সার্জিও বুসকেতস। ম্যাচের দশ মিনিটেই লিড নেয় মায়ামি। দিয়াগো গোমেজের পাস রিসিভ করে হেডে দুর্দান্ত গোল করেন মায়ামি ফরোয়ার্ড মাতিয়াস রোহা। প্রথমার্ধে এরপর আর কেউ গোল করতে না পারলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মায়ামি।

বিরতি থেকে ফিরে দলের লিড দ্বিগুণ করেন প্রথমার্ধে অ্যাসিস্ট করা গোমেজ। ম্যাচের ৬২তম মিনিটে সুয়ারেজের অ্যাসিস্ট থেকে ডান পায়ের জোরালে শটে মায়ামিকে দ্বিতীয় গোল এনে দেন তিনি। এরপর শুধু কলম্বাসের প্রত্যাবর্তনের গল্প। ম্যাচের ৬৭তম মিনিটে মার্ক আর্ফস্টেনের পাস থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন কলম্বাস স্ট্রাইকার ক্রিশ্চিয়ান রামিরেজ। ব্যবধান কমানো কলম্বাসকে দ্রুত সমতায় ফেরান দিয়াগো রসি। ম্যাচ ৬৯তম মিনিটে হুয়ান ক্যামিলো হার্নান্দেজের ক্রস থেকে বল রিসিভ করে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রসি। ২ মিনিটে ২ গোলে ম্যাচ সমতায় এনে প্রতিপক্ষের ওপর আক্রমণের ঢেউ বইয়ে দেয় কলম্বাস। যার ফলস্বরূপ ম্যাচে ৮০তম মিনিটে ম্যাচে লিড নেয় কলম্বাস। মোহাম্মদ ফারসির থ্রু বল রিসিভ করে রসি ডান পায়ের দুর্দান্ত শটে গোল করেন। এটি ছিল ম্যাচে রসির দ্বিতীয় গোল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS