ভিডিও

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জার্মানির গুন্ডোগানের

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ০৪:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন জার্মানির মিডফিল্ডার ইল্কে গুন্ডোগান। সোমবার (১৯ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন ৩৩ বছর বয়সি এই মিডফিল্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের অবসরের বার্তা দিয়ে গুন্ডোগান লেখেন, ‘কয়েক সপ্তাহ চিন্তাভাবনার পর এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, আমার জাতীয় দলের ক্যারিয়ার শেষ করার সময় এসেছে। দেশের হয়ে খেলা ৮২ আন্তর্জাতিক ম্যাচের দিকে আমি খুব গর্বের সঙ্গে ফিরে তাকাই। এটি এমন এক সংখ্যা, যা ২০১১ সালে জাতীয় দলের হয়ে অভিষেকের সময় আমি স্বপ্নেও ভাবিনি।’

২০১১ সালে জার্মানির জার্সিতে অভিষেকের পর ৮২ ম্যাচে ১৯টি গোল করেছেন গুন্ডোগান। কিছুদিন আগেই জার্মানিতে অনুষ্ঠিত হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে খেলেছেন তিনি। কোয়ার্টার ফাইনালে স্পেনের কাছে বিদায় নেয় জার্মানি। ফলে সেটাই গুন্ডোগানের জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ। গত এক যুগে জার্মান ফুটবলের সবচেয়ে বড় সাফল্য ২০১৪ বিশ্বকাপ জয়। তবে পিঠের চোটে মাঠের বাইরে থাকায় সেই টুর্নামেন্টে খেলা হয়নি গুন্ডোগানের। ২০১৮ আর ২০২২ বিশ্বকাপে খেললেও দুটি আসরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS