ভিডিও

কষ্টার্জিত জয়ে মৌসুম শুরু লেভারকুসেনের

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০১:২৭ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : গত মৌসুমে ইউরোপিয়ান ফুটবলে একের পর এক রেকর্ড গড়ে বায়ার লেভারকুসেন। কোনো প্রতিষ্ঠিত ফুটবলার ছাড়াই কোচ জাবি আলোনসো ক্লাবকে অপরাজিত চ্যাম্পিয়ন করিয়েছেন। ইতিহাসে প্রথমবার জার্মান বুন্দেসলিগার শিরোপাও তারা জয় করে ক্লাবটি।

এবারও বুন্দেসলিগায় শুভ সূচনা করেছে বায়ার। নিজেদের প্রথম ম্যাচে কষ্টার্জিত হলেও বরুশিয়া মনচেনগ্লাডবাখকে ৩-২ গোলে হারিয়েছে জাবি আলোনসোর শিষ্যরা। একেবারে শেষ মুহূর্তে গোল করে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। প্রথমার্ধে ২ গোল করে এগিয়ে গিয়েছিলো বায়ার লেভারকুসেন। কিন্তু দ্বিতীয়ার্ধে নিজেদের মাঠে জ্বলে ওঠে মনচেনগ্লাডবাখ। দুই গোল করে সমতায় ফিরে আসে তারা। ম্যাচ ২-২ গোলের সমতাতেই শেষ হতে যাচ্ছিলো। কিন্তু ম্যাচের ইনজুরি টাইম দেয়া হয় ১৪ মিনিট। ৯০+১১তম মিনিটে ফ্লোরিয়ান উইর্টস গোল করে জয় এনে দেন বায়ার লেভারকুসেনকে। শেষ গোলটাও ছিল বেশ নাটকীয়। শেষ মুহূর্তে পেনাল্টি পেয়ে যায় বায়ার। পরিবর্তিত খেলোয়াড় আমিনে আদিলকে ফাউল করে বসেন কো ইতাকুরা। স্পট কিক নেন উইর্টজ। কিন্তু গোলরক্ষক সেই বলটি ফিরিয়ে দেন। তবে বল ধরে রাখতে পারেননি। ফিরতি বলে আবারও শট নেন উইর্টজ। সেটাই জড়িয়ে যায় মনচেনগ্লাডবাখের জালে।

গত মৌসুমের শুরু থেকে এ নিয়ে বায়ার লেভারকুসেনের ১২তম বার নির্ধারিত সময় ৯০ মিনিটের খেলা সমতায় থাকার পর ইনজুরি টাইমের গোলে পাওয়া জয়। ইউরোপের সেরা ৫ লিগে এই সময়ের মধ্যে অন্য যে কোনো দলের চাইতে ৪ ম্যাচ বেশিবার এমন ঘটনার জন্ম দিলো তারা। ম্যাচের ১২তম মিনিটে গ্রানিত শাকার গোলে এগিয়ে যায় বায়ার লেভারকুসেন। ৩৮তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন ফ্লোরিয়ান উইর্টজ। ৫৯তম মিনিটে গোল করেন স্বাগতিক মনচেনগ্লাডবাখের নিকো এলভেদি। ৮৫তম মিনিটে সমতাসূচক গোল করেন টিম ক্লেইনডিয়েনস্ট। ৯০+১১ মিনিটে ফ্লোরিয়ান নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করে জয় এনে দেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS