ভিডিও

হত্যা মামলা

বিসিবি সাকিবকে নিয়ে  টেস্ট শেষে সিদ্ধান্ত জানাবে

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ১০:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৩:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

ক্রিকেট থেকে সরিয়ে সাকিব আল হাসানকে দেশে ফেরানোর আইনি নোটিশ বিসিবি এখনও পায়নি বলে জানালেন বোর্ড সভাপতি ফারুক আহমেদ। তবে নোটিস পেলেও ম্যাচ চলার সময় কোনো ক্রিকেটারকে সরিয়ে দেওয়ার সুযোগ তিনি দেখেন না। সদ্য দায়িত্বে আসা বিসিবি প্রধান বললেন, হত্যা মামলায় আসামি হওয়া এই ক্রিকেটারকে নিয়ে তারা সিদ্ধান্ত নেবেন রাওয়ালপিন্ডি টেস্ট শেষে।পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের চলতি টেস্ট ম্যাচের শেষ দিন রোববার। এই টেস্টের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার রাতে আদাবর থানায় হত্যা মামলাটি দায়ের করা হয়। গত ৫ অগাস্ট আদাবরে গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় তার বাবা রফিকুল ইসলামের দায়ের করা মামলায় ১৫৬ জন আসামির তালিকায় ২৮ নম্বরে আছে সাকিবের নাম।

মামলার পরদিন ব্যাপারটি নিয়ে বিসিবি কর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও মুখে কুলুপ এঁটেছিলেন সবাই। ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডারকে দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনতে শনিবার উকিল নোটিস পাঠানোর কথা জানান একজন আইনজীবী।
শনিবার বিসিবিতে বোর্ড পরিচালকদের সঙ্গে এক অনানুষ্ঠানিক বৈঠকে বসেন নতুন সভাপতি। দীর্ঘ সেই সভায় আরও অনেক কিছুর পাশাপাশি সাকিবের প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়। পরে রাতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফারুক আহমেদ জানান, ম্যাচ শেষ হওয়ার আগে তারা সাকিবকে নিয়ে কোনো সিদ্ধান্ত নেবেন না।

‘আপনি জানেন একটা মামলা হয়েছে। লিগ্যাল নোটিস আমরা পাইনি এখনও। ওটার ব্যাপারে বলতে পারব না। মামলাটা এফআইআর হয়েছে, এফআইআর-এর পরে তদন্ত হবে। তারপর একটা দিকে যাবে মামলা। এই মুহূর্তে যেহেতু টেস্ট ম্যাচ চলছে, কালকে টেস্টের পঞ্চম দিন। এই মুহূর্তে আমরা কোনো অবস্থান নেওয়ার মতো চিন্তা আমরা করিনি। কালকের ম্যাচ শেষ হলে আমরা বসে একটা সিদ্ধান্ত নেব।’

‘এফআইআর যখন হয়, তাঁর বিরুদ্ধে কিন্তু চার্জ গঠন হয়নি। এর আগে সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন। কিছুদিন আগে বিশাল গণ্ডগোল হয়েছে, অনেক প্রাণ নষ্ট হয়েছে। সহমর্মিতা এখনও আছে আমাদের, আমরা কিন্তু ভুলে যাইনি। এই মুহূর্তে টেস্ট ম্যাচ চলছে। বিসিবির সঙ্গে সাকিবের সঙ্গে সম্পর্ক খেলোয়াড় এবং এমপ্লয়ি বলতে পারেন। কালকের দিনের পর দেখে সিদ্ধান্ত নিতে পারব।’ আইনি নোটিস না পেলেও সাকিবকে দেশে ফেরানোর প্রসঙ্গে বোর্ড সভাপতি বলেন, “সাকিবের এখন খেলতে বাধা নেই। ম্যাচের মাঝখানে তুলে নিতে পারব না।”

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার বলে বিবেচিত সাকিব দেশকে নেতৃত্ব দিয়েছেন রেকর্ড ১২০টি আন্তর্জাতিক ম্যাচে। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তিনি আছেন তিন সংস্করণেই।যে হত্যাকাণ্ডের ঘটনায় এই মামলা, সাকিব তখন ব্যস্ত ছিলেন কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেটে। কোটা আন্দোলন ও সেটির সূত্র ধরে সরকার পতনের আন্দোলনের পুরো সময়টা দেশের বাইরেই ছিলেন দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে সংসদ সদস্য হওয়া এই ক্রিকেটার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS