ভিডিও

রংপুরে ৮০ টাকার নিচে নেই কোন সবজি : হতাশ নিম্ন আয়ের মানুষ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ০৯:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুরের বাজারগুলোতে বেড়েছে সব ধরনের সবজির দাম। ৮০ টাকার নিচে কোনো সবজি মিলছে না। ছোট জালি কুমড়া কিংবা লাউও বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। দু’দিন আগের তুলনায় প্রতিটি সবজিতে কেজিপ্রতি দাম বাড়ানো হয়েছে ১৫ থেকে ৩০ টাকা।

তাপপ্রবাহের ধকল না কাটতেই টানা বর্ষণে আয়-রোজগার বন্ধ হওয়ায় এর নেতিবাচক প্রভাব পড়েছে নিম্ন্ন আয়ের মানুষের ওপর। উচ্চ মূল্যস্ফীতির কারণে তারা জীবন চালাতে হিমশিম খাচ্ছেন। সবজি বিক্রেতাদের দাবি টানা বৃষ্টির কারণে সরবরাহ কমে যাওয়ায় বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে।

রংপুর সিটি বাজার, সিও বাজার, কামাল কাছনা বাজারসহ নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, করলা, বেগুন, পটল, লাউ, কাঁচা পেঁপে, শসা, বরবটি, চিচিঙ্গা, মিষ্টি কুমড়া, ঝিঙা, কচুর লতি, ঢেঁড়স, লাউশাক, পালং শাক, কচু শাকসহ সব ধরনের শাক-সবজি সরবরাহ রয়েছে।

একই সাথে শীতকালীন সবজি গাজর, ফুলকপি, বাঁধাকপি, শিমও রয়েছে বাজারে। এসব সবজির অধিকাংশই বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে। অন্যদিকে কেজিপ্রতি ঢেঁড়স ৬০ থেকে ৭০ চাকা, করলা ৭০ থেকে ৮০ টাকা, গোল বেগুন আকারভেদে ৭০ থেকে ৮০ টাকা টাকা, মুলা ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা পেঁপে ৩০ থেকে ৪০ টাকা, আলু (কার্ডিনাল) ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ ২৪০ টাকা, দেশি শশা ৬০ থেকে ৭০ টাকা, গাজর ১২০ টাকা দেরে বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ ১২০ টাকা, ভারতীয় পেঁয়াজ ১শ’ টাকা, আদা ৩৫০ টাকা এবং রসুন বিক্রি হচ্ছে ২৮০ টাকা কেজি দরে। শুধু সবজি নয় ডিমের হালি ৫৫ টাকা আর একটি ডিম ১৬ টাকা নেয়া হচ্ছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুরের সহকারী পরিচালক বোরহান উদ্দিন বলেন, বৃষ্টিতে সবজির সরবরাহ কমে যায় তা ঠিক। তবে সরবরাহ থাকলেও দু’দিনের ব্যবধানে বাজারে সব সবজির দাম বেড়ে গেছে। কিছু অসাধু ব্যবসায়ী সবজিসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। মাঠ পর্যায়ে জোর মনিটরিং করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS