ভিডিও

বগুড়ায় ৭১ দিন পর আন্দোলনে নিহত সাব্বিরের লাশ কবর থেকে উত্তোলন

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ১০:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

গাবতলী ও সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আনন্দ মিছিলে অংশ নেয়া নিহত ৯ম শ্রেণির ছাত্র সাব্বির হাসানের (১৪) লাশ ৭১ দিন পর আজ বুধবার (১৬ অক্টোবর) বগুড়ার গাবতলী উপজেলার তেলিহাটা মধ্যপাড়া গ্রামে কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত ছাড়াই তার লাশ দাফন করা হয়েছিল।

গত ৫ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও দেশত্যাগের খবর ছড়িয়ে পড়লে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা আনন্দ মিছিল বের করে। মিছিলটি সোনাতলা উপজেলার সৈয়দ আহম্মদ কলেজ স্টেশন এলাকা অতিক্রম করার সময় মিছিলটি একদল দুর্বৃত্তদের মুখোমুখি হলে সংঘর্ষ বাঁধে।

এ সময় দুর্বৃত্তদের হামলায় সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণি ভোকেশনাল শাখার শিক্ষার্থী ও তেলিহাটা গ্রামের বাসিন্দা সাব্বির হাসান নিহত হয়। এরপর নিহত স্কুল ছাত্রের আত্মীয়-স্বজন লাশটি উদ্ধার করে ময়নাতদন্ত ছাড়াই দাফন করেন।

এ হত্যার ঘটনায়  গত ১০ আগস্ট সাবেক সংসদ সদস্য সাহাদারা মান্নান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড.মিনহাদুজ্জামান লীটন, প্রভাষক আরিফুর রহমান পলাশ, দিগদাইড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিরাঞ্জন চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মাহফুজ আলম সোহেলসহ শতাধিক ব্যক্তিকে আসামি করে ওই ছাত্রের বাবা সাহিন আলম সোনাতলা থানায় একটি হত্যা মামলা করেন।

এর প্রেক্ষিতে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আক্কাছ আলীর আবেদনের প্রেক্ষিতে মামলার তদন্তের স্বার্থে আদালত ওই স্কুল ছাত্রের লাশটি উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। এরপর আজ বুধবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে ম্যাজিস্ট্রেট আবু শাহমা এর উপস্থিতিতে কবর থেকে ওই স্কুল ছাত্রের লাশ উত্তোলন করা হয়।

এ বিষয়ে সোনাতলা থানার ওসি মিলাদুন্নবী স্কুল ছাত্র সাব্বির হাসানের লাশটি উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেন বলেন, ময়না তদন্তের জন্য তার লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত সাব্বির গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়নের তেলিহাটা মধ্যপাড়া গ্রামের সাহিন আলমের ছেলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS