ভিডিও

পাবনার সুজানগরে পদ্মা নদীতে ব্যাপক ভাঙন

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরে পদ্মা নদীতে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। বিশেষ করে উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়ন এলাকায় ভাঙন তীব্র আকার ধারণ করেছে। উপজেলার সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আবুল হোসেন বলেন, চলতি মৌসুমে পদ্মা নদীর পানি কমে যাওয়ার সাথে সাথে ইউনিয়নের নিশ্চিন্তপুর, নারুহাটি, শ্যামনগর এবং সাতবাড়ীয়া এলাকায় ভাঙন দেখা দিয়েছে।

ভয়াবহ ভাঙনের মুখে পড়েছে সাতবাড়ীয় কাঞ্চনপার্ক, পদ্মা রিসোর্ট ও সাতবাড়ীয়া খেয়াঘাট। পদ্মাপাড়ের নিশ্চিন্তুপুর গ্রামের কৃষকেরা জানান, গত ৫/৭দিন হলো পদ্মার বড় বড় ঢেউ আর প্রচণ্ড স্রোতে চরাঞ্চলের শত শত বিঘা জমি ভেঙে যাচ্ছে। জমিগুলোতে তারা চিনা বাদাম, তিলসহ বিভিন্ন ফসল আবাদ করতেন।

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভাঙন দেখা দিয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। বালু উত্তোলন বন্ধ না হলে ভবিষ্যতে এ ভাঙন অব্যাহত থাকবে বলে মনে করেন পদ্মাপাড়ের ভুক্তভোগী বাসিন্দারা।

এ ব্যাপারে পাউবো বেড়ার নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, ভাঙন প্রতিরোধে ওই সকল এলাকায় জিও ব্যাগ ডাম্পিং করা হচ্ছে। প্রয়োজনে সিসি ব্লকের বাঁধ নির্মাণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS