ভিডিও

পালানোর সময় বিমানবন্দরে আটক মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের পরিচালক

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৬:১৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৬:১৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

দেশ ছেড়ে পালানোর সময় কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের তথ্যের ভিত্তিতে তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়।

এদিকে, শনিবার (৩১ আগস্ট) অভিযান চালিয়ে মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্রের ১৫ কোটি টাকার বৈদ্যুতিক তার পাচারকালে সাতজনকে আটক করে বাংলাদেশ নৌবাহিনী।

নৌবাহিনী জানায়, গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের তথ্যের ভিত্তিতে প্রায় ১৫ কোটি টাকার তামার ক্যাবল পাচারকালে নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সৈয়দ সাকিব আহমেদের নেতৃত্বে একটি টিম বিদ্যুৎকেন্দ্রের ৪ নং জেটিঘাট হতে বার্জে উত্তোলনকালে ৪০ ফিট ৪টি কন্টেইনারসহ ৭ জনকে আটক করে।

ক্যাবলগুলো চট্টগ্রামস্থ কোম্পানি ইকবাল মেরিন সম্পূর্ণ অবৈধভাবে বিদ্যুৎকেন্দ্র থেকে বের করে জেটি ঘাটে নিয়ে যায় বলে জানায় নৌবাহিনী।

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত ঘটনায় প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান প্রকৌশলী মো. সাইফুল ইসলাম এবং প্রকল্পের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আলফাজ হোসেনও জড়িত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS