ভিডিও

বৈষম্যবিরোধী আগামীর বাংলাদেশ গড়ার আহ্বান

বগুড়ায় শহীদি মার্চে বক্তারা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ১০:৩৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাস পূর্তি উপলক্ষ্যে বগুড়ায় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে আন্দোলনে সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বগুড়া জেলা কমিটি।

শহরের কেন্দ্রস্থল সাতমাথা থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থীর সমন্বয়ে ‘শহীদি মার্চ’ কর্মসূচির অংশ হিসেবে একটি পদযাত্রা শহর প্রদক্ষিণ শেষে সাতমাথা মুক্তমঞ্চ চত্ত্বরে এসে শেষ হয়। শহীদি মার্চে শিক্ষার্থী ছাড়াও জুলাই-আগস্ট আন্দোলনে বগুড়ায় শহিদ হওয়া পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। পরে মুক্তমঞ্চে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে শহিদ পরিবার ও শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী আগামীর বাংলাদেশ গড়ার আহ্বান জানান। তারা বলেন, রাষ্ট্রের সকল জায়গা থেকে বৈষম্য দূর করতে হবে। তবেই হবে এই আন্দোলনের স্বার্থকতা। তাই আগামীর বাংলাদেশ যেন বৈষম্যবিরোধী হয় এটিই ছাত্র-জনতা ও শহিদ পরিবারগুলোর দাবি। বক্তারা আরও বলেন, দেশ পুনর্গঠন না হওয়া পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মাঠে আছে এবং থাকবে। এসময় দেশ গঠনের কাজে সকলকে এগিয়ে আসারও আহ্বান জানানো হয়।  

সমাবেশে বক্তব্য রাখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য নিয়তি সরকার নিতু, সাকিব খান, ছাব্বির আহমেদ রাজ, সেজ্দা প্রামানিক, নাজমুল হাসান, জাকিরুল ইসলাম, আলভীর আহমেদ, ইজাজ আল ওয়াসি জিম প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS