ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়ায় বিস্তৃর্ণ মাঠজুড়ে আমনের সবুজের সমারোহ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় বিস্তীর্ণ মাঠজুড়ে আমন ধানের ক্ষেতে সবুজের সমারোহ। মাঠে মাঠে বাতাসে সবুজ ধান দুলছে। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি আমন মৌসুমে এ উপজেলায় মোট ১১ হাজার ৭শ’ হেক্টর জমিতে আমন চাষাবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এর মধ্যে উফসী ১১ হাজার ৪শ’ হেক্টর, হাইব্রিড ৩শ’ হেক্টর। এতে চালের উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪০ হাজার ৮শ’ মেট্রিকটন। উপজেলায় একটু বিলম্বে হলেও কৃষকরা লক্ষ্যমাত্রা নির্ধারণ করেই আমন ধানের চারা রোপণ করেছেন। চারাগুলো এখন বড় হয়ে বিস্তৃর্ণ মাঠজুড়ে সবুজের আকার ধারণ করেছে। মাঠজুড়ে যত দূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ।

উপজেলা সদরের পশ্চিম বোরাই গ্রামের কৃষক হাফেজ আব্দুল হালিম, সাজ্জাত হোসেন, রশিদ সরদার, গোবিন্দপুরের আমষট্ট গ্রামের আফজাল হোসেন, মতিয়ার রহমান দেওয়ান জানান, আবহাওয়া অনুকূলে থাকায় সার ও বীজের কোন সংকট না হওয়ায় এবার প্রাকৃতিক কোন দুর্যোগ না হলে আমনের বাম্পার ফলন হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজেদুল আলম জানান, উপজেলায় একটু বিলম্বে হলেও কৃষকরা লক্ষ্যমাত্রা অনুযায়ী আমন চাষ করেছেন। সারের ওপর বেশি গুরুত্ব দেওয়া হয়েছে ফলে উপজেলায় সারের কোন সংকট নেই। এছাড়াও প্রাকৃতিক বড় ধরনের কোন দুর্যোগ না হলে এবার আমনের বাম্পার ফলন হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS