ভিডিও

ফরিদপুরে নার্স ও শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:০১ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: ফরিদপুরে সিভিল সার্জন কার্যালয়ের সামনে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অনিবন্ধিত ভুয়া নার্স নিয়োগ ও স্বাস্থ্য সেবায় অনিয়ম বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন নার্স বা মিডওয়াইফারি শিক্ষার্থীরা। 

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এই কর্মসূচি পালন করেন তারা। 

এসময় নার্স ও শিক্ষার্থীরা ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন শাহ মোহাম্মদ বদরুদ্দোজার কাছে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে প্রতিকার দাবি করেন। ডেপুটি সিভিল সার্জন কোনো প্রতিকার দিতে না পারায় গেটে তালা মেরে অফিসের সামনের সড়কে অবস্থান নেন শিক্ষার্থী ও নার্সরা।

এর আগে, ফরিদপুর মেডিক্যাল কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সিভিল সার্জন অফিসের দিকে যান শিক্ষার্থী ও নার্সরা। কর্মসূচিতে সরকারি ও বেসরকারি নার্সিং কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে খন্দকার মইন, আদনান সামি, সোহান ফুয়াদ এবং নীরা খন্দকার।

শিক্ষার্থীরা বলেন, ফরিদপুর শহরের বিভিন্ন ক্লিনিকে এবং ক্লিনিকগুলোতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। অধিকাংশ ক্ষেত্রেই অপেশাদার ও ভুয়া নার্স দিয়ে চিকিৎসা করানো হচ্ছে হাসপাতালগুলোতে ভর্তি রোগীদের। যে কারণে প্রকৃত নার্সরা সেবা প্রদান করা থেকে বঞ্চিত হচ্ছেন। রোগীরা হুমকির মধ্যে থাকছেন। আমরা ইতোপূর্বে এ বিষয়ে সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছি। তিনি এই ব্যাপারটিকে গুরুত্ব দেননি। তাই সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাব না।

ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন শাহ মোহাম্মদ বদরুদ্দোজার বলেন, ‘আমরা শিক্ষার্থীদের অভিযোগ নিয়েছি। শিক্ষার্থীরা বাসায় ফিরে গিয়েছে। আমরা ঊর্ধ্বতম কর্মকর্তার সঙ্গে কথা বলে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেব।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS