ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে ধানের জমিতে ১৪টি রাসেলস ভাইপার সাপ মারলো কৃষকরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৭:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীর তীরবর্তী পাঁকা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গমেরচর জামাইপাড়া এলাকার নদীঘেঁষা একটি ধানক্ষেতে গত সোমবার, মঙ্গলবার ও আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিভিন্ন আকৃতির ১৪টি চন্দ্রবোড়া বা রাসেলস ভাইপার সাপ পিটিয়ে মেরে নদীতে ভাসিয়ে ও মাটিতে পুঁতে দিয়েছে জমির মালিক ও স্থানীয়রা।

স্থানীয় সূত্র জানায়, পদ্মাপাড়ের ওই এলাকায় অনেক আগে থেকেই রাসেলস ভাইপারের উপদ্রব রয়েছে। কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে। কৃষকরাসহ স্থানীয় সকলেই সাপটির প্রজাতি ভাল করে চেনে ও জানে। ইন্টারনেটের কারণে এখন তারা ওই সাপ সহজেই শনাক্ত করতে পারে।

বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. জালাল, গ্রাম পুলিশ জমশেদ আলী, জমির মালিক কৃষক ইব্রাহীমের ছেলে সৈয়বুর ও স্থানীয় বাসিন্দা দৈনিক করতোয়াকে শাহিন জানান, জমিতে কেটে রাখা ধান গত সোমবার সকাল ১০টার দিকে আঁটি বাঁধতে গেলে এর নিচে সাপ দেখতে পান ইব্রাহীম ও তার ছেলেরা। এসময় তারা ৬টি সাপ মারেন।

একইদিনে পাশের জমির মালিক একরামুলে ছেলে টুটুল, মন্টুর ছেলে হবু, হুমায়ুন কবিরের ছেলে রুবেল আরও ৩টি সাপ মারেন। গতকাল মঙ্গলবার দিনব্যাপী ইব্রাহীম ও তার ছেলেরা আরও ৩টি সাপ মারেন। গতকাল বুধবার মারা পড়ে আরও ২টি সাপ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS