ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে লোডশেডিং ও গরমে অতিষ্ঠ সাধারণ মানুষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের  কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। একদিকে তীব্র গরম অন্যদিকে ঘন্টায় ঘন্টায় লোডশেডিং এ অতিষ্ঠ  সাধারণ  মানুষ। লোডশেডিংয়ের কারণে টিভি, ফ্রিজ, এসিসহ ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে চরম বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

জানা গেছে, জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির, পাঁচবিবি জোনাল অফিসের ৩টি উপ কেন্দ্রের আওতায় ৬টি ফিডারে বিভক্ত করা হয়।  এ উপজেলায় বড় কোন শিল্প প্রতিষ্ঠান না থাকলেও প্রায় ৭৩ হাজার গ্রাহক রয়েছেন। এর মধ্যে আবাসিক গ্রাহক ৬৫ হাজার ২৪৯জন, বাণিজ্যিক গ্রাহক ৪হাজার ৮শ ৪২জন, দাতব্য গ্রাহক ১হাজার ১১জন, সেচ পাম্প ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য গ্রাহক সদস্য ২ হাজার ১০৫জন।

উপজেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য সাড়ে ১৯ মেগাওয়াট বিদ্যুৎ এর প্রয়োজন হলেও বরাদ্ধ পাওয়া যায়  মাত্র ১২ থেকে সাড়ে ১২ মেগাওয়াট। উপজেলার ধরঞ্জী গ্রামের পল্লী বিদ্যুৎ গ্রাহক আমিনুল ইসলাম বলেন, আমাদের এলাকায় বিদ্যুৎ থাকেনা বললেই চলে। দিনরাত ২৪ ঘণ্টার মধ্যে ১০ ঘণ্টাও বিদ্যুৎ পাওয়া যায় না। যে কারণে আমরা ফ্রিজ, টিভি, এসিসহ ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে শঙ্কায় আছি। বিদ্যুৎ অফিসে ফোন করলে বলে জাতীয় গ্রিডে সমস্যা।

কড়িয়া গ্রামের গ্রাহক আরিফুল ইসলাম বলেন,  ঠিকমত বিদ্যুৎ না পেলেও  ‘মাস শেষে ঠিকই বিল নিচ্ছে। আগের মাসের চেয়ে এই মাসে বিলও অনেক বেশি এসেছে। জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি পাঁচবিবি জোনাল অফিসের ডিজিএম সাইদার রহমান বলেন, উপজেলায় সাড়ে ১৯ মেগাওয়াট  বিদ্যুৎ এর চাহিদা থাকলেও পাওয়া যায় সাড়ে ১২ মেগাওয়াট। বিদ্যুৎ  প্রাপ্তির উপর নির্ভর করে ১ থেকে ৩ ঘন্টা লোডশেডিং দেয়া হচ্ছে। তবে সরকারি অফিস, ব্যবসা প্রতিষ্ঠান থাকায় শহরাঞ্চলে গ্রামের তুলনায় কম লোডশেডিং দেয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS