ভিডিও

অবশেষে রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৫:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : অবশেষে রংপুরে চালু হয়েছে সিটি বাস সার্ভিস। গতকাল সোমবার দুপুরে নগরীর সিও বাজারে বিআরটিসির দুটি বাস চালুর মাধ্যমে এর উদ্বোধন করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান। এসময় পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন, রংপুরে সিটি বাস সার্ভিস মহানগরবাসীর অত্যাবশ্যকীয় অংশ। বাস পরিবহনে শুধু অর্থ আয় দেখলে হবে না। সেই সাথে সেবাটিও নিশ্চিত করতে হবে। 
হাইওয়ে সড়কে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ইজি বাইক চার্জার রিকশা বা অটো চলাচল নিষিদ্ধ। তবুও মেট্রোপলিটন পুলিশ সহনীয় আচরণ করছে। আমরা প্রথম পর্যায়ে সিটি সার্ভিস চালু করেছি এখন গ্রাহকদের চাহিদা ও ভালোবাসায় এটি স্থায়ী রূপ নেবে। এখন দুটি বাস দিয়ে সিটি সার্ভিস চালু করা হলেও পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে।

তিনি বলেন, আমরা সিটি কর্পোরেশন, মোটর মালিক, শ্রমিক ইউনিয়ন, বিআরটিএ ও বিআরটিসিসহ জনগণকে সাথে নিয়ে মহানগরের উন্নয়ন করতে চাই। সেবার মান বাড়াতে সকলের সহযোগিতা প্রয়োজন। সিটি বাস চলাচলে অন্য কোনো পরিবহনের ক্ষতি হবে না বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী ও উৎপল কুমার পাল, বিআরটিএ রংপুর বিভাগের উপ-পরিচালক আব্দুল কুদ্দুস, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার (অপারেশন) সুলতান আলম, মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাব উজ জামান লিপন প্রমুখ।

বিআরটিসি রংপুর বাস ডিপো সূত্রে জানা গেছে, সিটি বাস সার্ভিস নগরীর সিও বাজার, মেডিকেল মোড়, বাস টার্মিনাল, শাপলা, তাজহাট ও সাতমাথা রুটে চলাচল করবে। এসব স্থানে টিকিট কাউন্টার থাকবে ও যাত্রী ওঠানামা করবে। সীমিত টিকেট মূল্যে যাত্রীরা এই সেবা গ্রহণ করবেন। সিটি বাসে ৪৫ জন যাত্রী বসতে পারবেন।

এছাড়াও শিক্ষার্থীদের জন্য হাফ টিকেট, প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। পরে অতিথিরা ফিতা কেটে সিটি বাস সার্ভিস উদ্বোধন করেন। সিটি বাস সার্ভিসের সর্বনিম্ন ভাড়া ধরা হয়েছে ১০ টাকা। পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়বে বলে জানা গেছে।

এব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসি রংপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) সুলতান আলম জানান, রংপুর মহানগরীতে চলাচলের জন্য গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে দুটি বাস চালু করা হয়েছে। যাত্রীদের চাহিদা বাড়লে প্রয়োজনে আরও বাস বাড়ানো যাবে। তবে এটি প্রশাসন, সিটি কর্পোরেশন, মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS