ভিডিও

আটোয়ারীতে উদ্ধারকৃত গন্ধ গোকুলটি মারা গেল

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ১১:০৬ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে বিরল প্রজাতির গন্ধ গোকুল আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার তোড়িয়া ইউনিয়নের শাহাপাড়া গ্রামের ভুট্টা ও মরিচ ক্ষেত থেকে আটক করা হয়। গ্রামবাসী জানায়, প্রাণীটি আটকের পর তারা প্রশাসনকে অবহিত করলে বন বিভাগের লোক সেখানে উপস্থিত হয়। পরে তারা জীবিত অবস্থায় আটককৃত বিরল প্রজাতির এই বন্য প্রাণীটি বন কর্মকর্তার হাতে তুলে দেয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি জানান, খবর পেয়ে বন বিভাগের লোক গন্ধগোকুলটি উদ্ধার করে নিয়ে আসেন। কিন্তু বন কর্মকর্তা জানায় সেটি মৃত। উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মধুসুদন বর্মন বলেন, উদ্ধারকৃত গন্ধগোকুলটি চিকিৎসার জন্য স্থানীয় প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে গেলে বস্তা থেকে বের করে দেখি সেটি মৃত।

উপজেলা ভেটেনারী সার্জন ডা. সোহাগ চন্দ্র সাহা জানান, বস্তা বন্দি অবস্থায় গন্ধগোকুলটিকে নিয়ে আসেন। কিন্তু বস্তার মুখ খুলে দেখা যায় প্রাণীটি মৃত। বস্তাবন্দি করে নিয়ে আসার কারণে শ্বাসরোধে সেটি মারা যেতে পারে বলে এলাকাবাসীর ধারণা। গোকুলটিকে বস্তা বন্দি না করে খাঁচায় ভরে নিয়ে এলে হয়তোবা এই বিরল প্রজাতির এই বন্য প্রাণীটি বেঁচে যেতে পারতো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS