ভিডিও

করতোয়ায় নিউজ প্রকাশের পর কালাইয়ে খুলে দেওয়া হলো কালভার্টের মুখ

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:২১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:২১ রাত
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার জিন্দারপুর ইউনিয়নের মোস্তশা মোড় এলাকায় একটি কালভার্টের মুখ বন্ধ করে ভবন নির্মাণ করছিলেন স্থানীয় প্রভাবশালী বদরুজ্জামান নামে এক ব্যক্তি।

এতে করে বর্ষা মৌসুমে ফসলের মাঠের পানি সরতে না পারলে আশপাশের কয়েক হাজার একরের ফসল তলিয়ে নষ্ট হওয়ার আশঙ্কা করছিলেন স্থানিয় কৃষকরা। স্থানীয় চেয়ারম্যানকে বলেও কোন লাভ হয়নি। বরং তাকে বলার পর আরও দ্রুত গতিতে সেখানে কাজ চলছিল।

এ নিয়ে গত ৬ ফেব্রুয়ারি দৈনিক করতোয়ায় একটি প্রতিবেদন প্রকাশ হয়। নিউজটি প্রশাসনের নজরে আসলে আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের নির্দেশে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভবনের মালিককে ডেকে নিয়ে কালভার্টের মুখে অবস্থিত সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেন।

সেইসাথে কালভার্টের বন্ধ মুখ খুলে দেন। ফলে আগামী বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে তলিয়ে নষ্ট হওয়ার আশঙ্কা থেকে রক্ষা পেল প্রায় এক হাজার একর জমির ফসল। বেগুনগ্রামের কৃষক সাজ্জাদুর রহমান বলেন, কালভার্টের মুখ খুলে দেওয়ায় আজ আমরা খুশি। চেয়ারম্যানকে বারবার বলেও কোন লাভ হয়নি। আজ থেকে আমরা চিন্তা মুক্ত। আমরা প্রশাসনের প্রতি চিরকৃতজ্ঞ। 

জিন্দারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া বলেন, আমরা চাইলেও সব কাজ করতে পারিনা। কারন আমরা ভোটের রাজনীতি করি। সবার নিকট ভোট চাইতে হয়। কিছু প্রতিবন্ধকতা থাকেই। আজ ইউএনও যা করেছেন তা কৃষকদের উপকারেই করেছেন। 

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াত বলেন, কেউ চাইলেই কালভার্টের মুখ বন্ধ করতে পারবে না। কালভার্ট নির্মাণ হয় জনস্বার্থে। মোস্তশা মোড়ে যে কালভার্টটির মুখ বন্ধ করে বাড়ী নির্মাণ করা হয়েছে তা অন্যায়। কৃষকদের ফসলের স্বার্থে বাড়ীর মালিককে ডেকে নিয়ে স্থানীয় জনগণের সহযোগিতায় বন্ধ থাকা মুখ খুলে দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS