ভিডিও

কাউনিয়া চার ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০৮:২৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০৮:২৫ রাত
আমাদেরকে ফলো করুন

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের কাউনিয়ায় অবৈধভাবে খাদ্যদ্রব্য মজুত ও লাইসেন্স না থাকার অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানের ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার বিকেল থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলা সদর ও হারাগাছ পৌরসভার পাইকার বাজারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিদুল হক অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন।

এসময় তার সাথে ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোহেল আহমেদ, হারাগাছ ও কাউনিয়া থানা পুলিশের টিম। ভ্রাম্যমাণ আদালতের পেশকার ফারুক হাসান জানান, উপজেলার বিভিন্ন বাজারে কতিপয় অসাধু ব্যবসায়ীরা অবৈধভাবে চাল মজুত করে রেখেছে। এমন তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবারের সকালে হারাগাছ পৌরসভার পাইকার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে চাল মজুত রাখার অপরাধে হারুন ট্রেডার্সের মালিক হারুন মিয়া এবং নাজমুল স্টোরের মালিক নাজমুল হক প্রত্যেক ব্যবসায়ীকে ৬ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া গত বুধবার বিকেলে একই অপরাধে উপজেলা সদরের ধান ব্যবসায়ী গোলাম হোসেন এবং চাল ব্যবসায়ী নুরুল হক প্রত্যেককে ৬ হাজার টাকা করে জরিমানা করে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মইদুল হক জানান, বাজারে খাদ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন, লাইসেন্স না থাকায় এবং অবৈধভাবে খাদ্য মজুত করার দায়ে খাদ্যদ্রব্য উৎপাদন বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২৩ (৩ঘ) ধারায় চার ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS