ভিডিও

ধুনটে রাস্তা কেটে ফসলি জমি তৈরির অভিযোগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনটে সরকারি অর্থায়নে নির্মিত কাঁচা রাস্তা কেটে সমতল ফসলি জমি করার অভিযোগ উঠেছে। এতে ওই রাস্তা দিয়ে স্থানীয়দের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এ ঘটনা উপজেলার মথুরাপুর ইউনিয়নের জোলাগাঁতী গ্রামের।

এ ঘটনার প্রতিকার চেয়ে জোলাগাঁতী গ্রামের জালাল উদ্দিন নামের স্থানীয় এক কৃষক গতকাল মঙ্গলবার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জোলাগাঁতী-ছাতিয়ানী গ্রামে যাতায়াতের একটি কাঁচা রাস্তা রয়েছে। আগে এই রাস্তা দিয়ে লোকজন পায়ে হেঁটে যাতায়াত করতেন।

প্রায় ৮ বছর আগে সরকারি অর্থায়নে ওই রাস্তা প্রশস্তকরণসহ উন্নয়ন কাজ করা হয়। রাস্তাটি উন্নয়নের ফলে রিকশা-ভ্যানসহ হালকা যান চলাচল করেছে। ওই রাস্তা দিয়ে স্থানীয়দের হাট-বাজারে মালামাল ও ফসলের মাঠ থেকে কৃষিপণ্য পরিবহনের সুবিধা হয়েছিল।

অভিযোগে বলা হয় ওই এলাকার হাফিজুর রহমান, বাবলু ও হোসেন আলীর বসতবাড়ি এবং অন্যপাশে তাদের আবাদি জমি রয়েছে। ওই তিন ব্যক্তি কয়েকদিন ধরে রাস্তার এক পাশের মাটি কেটে সমতল ফসলি জমি তৈরি করেছে। এতে রাস্তাটি সরু হয়ে যাওয়ায় রিকশা-ভ্যান চলাচল করতে পারছে না।

এ বিষয়ে হাফিজুর রহমান বলেন, রাস্তাটি সরকারি না। তবে স্থানীয়দের চলাচলের জন্য আমাদের জমির উপর দিয়ে সরকারি অর্থায়নে রাস্তা করা হয়েছিল। ওই রাস্তার সামান্য অংশ কেটে জমি করেছি। এতে লোকজন চলাচলে কোন সমস্যা হবে না।

ধুনট থানার দায়িত্বরত কর্মকর্তা এএসআই আব্দুল কুদ্দুস বলেন, এ অভিযোগের বিষয়ে উভয় পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। উভয়পক্ষের কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS