ভিডিও

মিয়ানমারের ৪ চাকমা নাগরিকের অনুপ্রবেশ, ফিরিয়ে দিল বিজিবি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৯:৫৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৯:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

ঘুমধুমের তুমব্রু বাইশফাঁড়ি সীমান্ত অতিক্রম করার সময় মিয়ানমারের চার নাগরিককে আটক করে পরে ফিরিয়ে দিয়েছে বিজিবি। আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে সীমান্ত পিলার ৩৭–এর কাছে আমবাগান নামক এলাকা দিয়ে তাঁরা প্রবেশ করার চেষ্টা করেন। এ সময় তাঁদের আটক করে ৩৪ বিজিবির অধীনস্থ বাইশফাঁড়ির বিওপি জোয়ানরা। 

বিজিবি সূত্র জানায়, ওই চারজন মিয়ানমারের মংডু শহরের ছামবারা গ্রাম থেকে পালিয়ে অনুপ্রবেশের চেষ্টা করেন। এ সময় টহলরত বাইশফাঁড়ি বিজিবির সদস্যরা তাঁদের আটক করেন। পরে অধিনায়কের নির্দেশে তাঁদের মিয়ানমারে পুশব্যাক করা হয়। তাঁদের মধ্যে ৩ জন নারী ও একটি ছেলে শিশু ছিল। 
 
মিয়ানমারের ওই নাগরিকেরা হলেন- মাতিনোও চাকমা (২৭), লয়াঅং (৪), মমাঅং চাকমা (২০) এবং খাইংম্মা চাকমা (২৫)। তাঁরা সবাই মংডু জেলার তুমব্রুর ছামবালা গ্রামের বাসিন্দা।

৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মাশরুকী বলেন, ‘অবৈধভাবে অনুপ্রবেশ করলে বিজিবি কর্তৃক আটক হন তাঁরা। এরপর তাঁদের একই দিন একই স্থান দিয়ে বেলা আড়াইটায় মিয়ানমারে পুশব্যাক করা হয়।’ 

উল্লেখ্য, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে প্রাণ ভয়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন মিয়ানমারের সীমান্তরক্ষী বিজিপিসহ নিরাপত্তা বাহিনীর ৩৩০ সদস্য। গতকাল বৃহস্পতিবার বিকেলে তাঁদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS