ভিডিও

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট: মার্চ ১১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নোয়াখালী প্রতিনিধি: এক সপ্তাহের ব্যবধানে আবারও দক্ষিণ আফ্রিকার ডারবানে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে মো. ইকবাল হোসেন (৪০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

রোববার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দক্ষিণ আফ্রিকার ডারবানের একটি মার্কেটের নিজ দোকানের সামনে সন্ত্রাসীরা তাকে গুলি করে।

পরে সোমবার সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মো. ইকবাল হোসেন নোয়াখালী সেনবাগ উপজেলার ২ নম্বর কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় মধ্যপাড়া গ্রামের মিন্নাত আলী ভুঁইয়া বাড়ির বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা কর্মকর্তা শফি উল্যার বড় ছেলে।

আফ্রিকায় থাকা ইকবালের ছোট ভাই মোয়াজ্জেম হোসেন মৃত্যুর খবর গ্রামের বাড়িতে জানালে পরিবারের সদস্যদের মাঝে শোকের মাতম দেখা দেয়।

মোয়াজ্জেম হোসেন জানান, আফ্রিকার স্থানীয় সময় রোববার বিকেল ৫টার দিকে ডারবান শহরের একটি মার্কেটে তার ভাই দোকান বন্ধ করে বাসায় ফেরার অপেক্ষায় ছিল। এ অবস্থায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা ইকবালের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে তার হাতে থাকা পলিথিনের ব্যাগে মোড়ানো টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এরপর স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরিবারে তিন ভাই ও দুই বোনের মধ্যে ইকবাল সবার বড়।  তার স্ত্রী রওনক জাহান, দুই ছেলে তাহফিজ আল ইফাজ (১০) ও ইমরান হোসেন (৮)।

ইকবালের মৃত্যুর খবরে সেনবাগ ও কেশারপাড়া এলাকায় চলছে শোকের মাতাম। পরিবারের দাবি যেন দ্রুত সময়ে ইকবালের মরদেহ দেশে আনতে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ৪ মার্চ আফ্রিকার জোহানেসবার্গ স্ট্রেটে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের উত্তর মানিকপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তারকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS