ভিডিও

মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত এক বাংলাদেশি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক বাংলাদেশিসহ তিনজন নিহত হয়েছে। স্থানীয় সময় সোমবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে কেএম ১৭ জালান পেকান-কুয়ানতান এলাকায় এ ঘটনা ঘটে। 
স্থানীয় পুলিশ জানায়, নিহত তিনজন মালয়েশিয়ায় ‘সেন্ট্রো গ্যাং’ নামের এক অপরাধী চক্রের সন্দেহভাজন সদস্য। নিহতদের দুজন ভিয়েতনামের নাগরিক। তৃতীয়জন বাংলাদেশি। তাদের বয়স যথাক্রমে ৩৬, ৪৪ এবং ৩৮। গুলিবিনিময়ের পর একটি গাড়ির ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। 
নিহত ব্যক্তিরা স্বর্ণালংকারের দোকানে ডাকাতির কিছু ঘটনায় জড়িত ছিলেন বলে ধারণা করছে মালয়েশিয়ার পুলিশ। এসব ঘটনায় ৪০ লাখ মালয়েশীয় রিঙ্গিতের বেশি ক্ষতি হয়। 
পুলিশ জানায়, ভিয়েতনামি দুই নাগরিকের সঙ্গে পাসপোর্ট ছিল এবং তারা মালয়েশিয়ায় পর্যটক হিসেবে প্রবেশ করেন। আর ওই সন্দেহভাজন বাংলাদেশির বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ছাড়া গুলিবিনিময়ের ঘটনায় তদন্ত চলছে। 
পাহাং রাজ্যের পুলিশপ্রধান দাতুক সেরি ইয়াহিয়া ওসমান বলেন, পেকান এলাকায় পেহাং রাজ্য উন্নয়ন বোর্ডের এলাকায় সন্দেহজনক একটি গাড়ি দেখতে পান সেলানগড় ও পেহাং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদস্যরা। পরে পুলিশ গাড়িটিকে থামার নির্দেশ দেয়। কিন্তু চালক গাড়িটি না থামিয়ে জালান পেকান-কুয়ানতান বাইপাসের দিকে চালানো শুরু করেন। 
এ অবস্থায় গাড়িটি ধাওয়া করে থামানোর পর পুলিশ সদস্যরা সেটি তল্লাশির চেষ্টা করেন। এ সময় গাড়ির ভেতর থেকে সন্দেহভাজন ওই ব্যক্তিরা তাদের লক্ষ্য করে কয়েকটি গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে ওই তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। 
পেহাং পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে দাতুক সেরি ইয়াহিয়া ওসমান আরও বলেন, গাড়িটির ভেতর থেকে সাতটি গুলি ও একটি পিস্তল জব্দ করা হয়েছে। ড্রিল মেশিন, পেষণ যন্ত্র, ধারালো অস্ত্র, হাতুড়িও পাওয়া গেছে সেখান থেকে। এগুলো ওই সন্দেহভাজন বাংলাদেশির বলে ধারণা করা হচ্ছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS