ভিডিও

রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৮

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০৯:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদ তাপপ্রবাহ। মঙ্গলবার বিকেল ৩ টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

কয়েকদিন আগেও রাজশাহীর আবহাওয়া ছিলো এই শীত তো এই গরম। তাপমাত্রা উঠানামা করতো ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গত শনিবার দিবাগত রাতেও ১ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ায় তাপমাত্রা ২২ ডিগ্রিতে নেমে আসে। এরপর থেকেই কার্যত ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকে।


রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, সোমবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও একদিনের ব্যবধানে কিছুটা কমে আসে। তবে এর আগের দিন রোববার ছিল ৩৭ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। তবে এ অঞ্চলে তাপমাত্রা দিনে দিনে বাড়তে থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কমে যাওয়ায় তাপমাত্রা বাড়ছে।

তিনি বলেন, এ বছর শীতকাল ছিলো দীর্ঘায়িত। অন্যান্য বছরে মার্চের শুরুতে গরম পড়লেও এবার একমাস পেরিয়ে এপ্রিলে শুরু হলো। এ বছরও তাপমাত্রা গত বছরের মতো ৪০ ডিগ্রির কোটায় থাকবে বলে মনে করছে আবহাওয়া অফিস।

এদিকে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। জরুরী প্রয়োজন ছাড়া মানুষ বাইরে বের হচ্ছেন না। এ ক্ষেত্রে সব চেয়ে বেশি কষ্টে আছেন রোজাদার খেটে খাওয়া মানুষ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS