ভিডিও

বান্দরবানে সোনালী ব্যাংকের টাকা লুট, ম্যানেজার অপহরণ

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ১১:৩৮ দুপুর
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০২:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও প্রহরীদের ১৪টি অস্ত্র লুট ও ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করেছে অস্ত্রধারী দুর্বৃত্তরা। 

মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে শতাধিক অস্ত্রধারী ব্যাংকটি ঘিরে ফেলে এ ঘটনা ঘটায়। বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, স্থানীয়দের ধারণা এ ঘটনা নব্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’ ঘটাতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে কেএনএফ’র ৭০-৮০ জন সশস্ত্র সদস্য রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় এবং মারধর করতে থাকে। ব্যাংকে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালায়।

এদিকে সোনালী ব্যাংক বান্দরবান অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ ওসমান গণি রাতে গণমাধ্যমকে বলেন, ‘সোনালী ব্যাংক রুমা শাখার ম্যানেজারকে কেএনএফ সন্ত্রাসীরা নিয়ে গেছে বলে শোনা যাচ্ছে। ওই শাখায় ১ কোটি ৬০ লাখ টাকা থাকার কথা; যা ভল্ট ভেঙে নিয়ে গেছে। এ ঘটনার পর এ অঞ্চলের ব্যাংকের সব শাখায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

রুমা থানার ওসি মোহাম্মদ শাহজাহান ঘটনাস্থলে গিয়ে বলেন, ‘কারা এ হামলা করেছে আমরা জানার চেষ্টা করছি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS