ভিডিও

এ সরকারের শাসনামলে দেশে কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এসেছে : সাহাদারা মান্নান

প্রকাশিত: এপ্রিল ০৫, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: এপ্রিল ০৫, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, করোনাকালীন সকল সেক্টর থমকে গেলেও কৃষি সেক্টরের কার্যক্রম চলমান ছিল। ফলে দেশে কোন খাদ্য ঘাটতি দেখা দেয়নি। বরং শেখ হাসিনা সরকারের শাসনামলে দেশে কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। দেশের মানুষ শান্তিতে বসবাস করছে।

তিনি আজ শুক্রবার (৫ এপ্রিল) বগুড়ার সোনাতলা উপজেলা চত্বরে স্থানীয় বঙ্গবন্ধু মিলনায়তনে সরেজমিন গবেষণা বিভাগ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট চেলোপাড়া, বগুড়ার সহযোগিতায় ও কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে অধিকতর লাভজনক করা প্রকল্পের অর্থায়নে বারি উদ্ভাবিত কৃষি যন্ত্রপাতি ব্যবহারের উপর এডাপটিভ ট্রায়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথা বলেন।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এর মহা-পরিচালক ড. দেবাশীষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কৃষি গবেষণা ইনস্টিটিউট, চেলোপাড়া, বগুড়ার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ শহিদুল আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, ড. মোঃ মাজহারুল আনোয়ার, ড. মোঃ জুলফিকার হায়দার, ড. শৈলেন্দ্র নাথ মজুমদার প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শেখ হাসিনা সরকার তলাবিহীন ঝুঁড়ির দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ দেশে পরিণত করেছেন। তাই বাংলাদেশের জন্য বারবার শেখ হাসিনার সরকার দরকার।

তিনি পরিশেষে বলেন, কৃষি সেক্টরের উন্নতিতে সরকার ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি কৃষকদের মাঝে সরবরাহ করে যাচ্ছে। এতে করে কৃষক কৃষি ফসল উৎপাদনে উদ্বুদ্ধ হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS