ভিডিও

জয়পুরহাটে কৃষক আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:১৩ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট কোর্ট  রিপোর্টার : জয়পুরহাটের পাঁচবিবির হরেন্দ্রা গ্রামে পূর্বশত্রুতার জেরে কৃষক আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ২ এর ভারপ্রাপ্ত বিচারক নুরুল ইসলাম ১৭ আসামির উপস্থিতিতে ও দু’জনের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলো, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দ্রা গ্রামের আলম, দোলা, ওসমান, কোরমান, আজাদুল, লাবু, বাবু, আমিনুর, ফারাজ মন্ডল, শুকটু, দুলাল, আলিম, নজরুল, সাইদুল, সানোয়ার, সাইফুল, কালাম আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও আসামি জহুরুল ও উকিল পলাতক রয়েছে। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি এড. নৃপেন্দ্রনাথ মন্ডল।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ২২ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে পাঁচবিবি উপজেলার হরেন্দ্রা গ্রামের কৃষক আব্দুর রহমানকে ধানের জমি থেকে আব্দুল গফুরসহ বেশ কয়েকজন কালামের বাড়িতে ধরে নিয়ে যায়। সেখানে আব্দুর রহমানকে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায়  নিহতের ভাই আব্দুল বারিক মুন্সী বাদি হয়ে পরের দিন ২৪ জনের নাম উল্লেখ করে পাঁচবিবি থানায় মামলা করেন। পরবর্তীতে ২০০৩ সালের ৩ এপ্রিল তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা জাহেদুল হক ১৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে দুই আসামির অনুপস্থিতিতে ও ১৭ জনের উপস্থিতিতে আদালতের বিচারক এ রায় দেন।

মামলায় বাদিপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি এড. নৃপেন্দ্রনাথ মন্ডল, উদয় সিং এপিপি। আসামিপক্ষের আইনজীবী ছিলেন মোস্তাফিজুর রহমান ও সোহেলী পারভীন সাথী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS