ভিডিও

রংপুরে পূর্বের রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৯:১০ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ০৯:১০ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রেলপথে যাতায়াতে রংপুর বিভাগ থেকে ঢাকা পর্যন্ত পূর্বের রেয়াত পদ্ধতি চালু করাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন করেছে সচেতন রংপুরবাসী। মানববন্ধনে বক্তারা রেয়াত পদ্ধতি বাতিলকে অসাংবিধানিক অন্যায় এবং রংপুর বিভাগের সাথে বৈষম্য বাড়ানোর সামিল বলে অভিযোগ করেন।

গত ৪ মে থেকে রেলওয়ের ভাড়া বৃদ্ধি ছাড়াও রেয়াত পদ্ধতি তুলে দিয়ে ভাড়া আদায় করছে রেলওয়ে বিভাগ। ১৯৯২ সাল থেকে রংপুর বিভাগের যাত্রীরা এই পদ্ধতি পাওয়ায় ১২০ কিলোমিটারের ভাড়া মওকুফ পেতেন। এখন সেটি বন্ধ হওয়ায় সময় ও অর্থ দুটিই বেশি দিতে হচ্ছে রেলযাত্রীদের। দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতি শুক্রবার রংপুর বিভাগের একটি করে রেলওয়ে স্টেশনে অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়।

গতকাল শুক্রবার বিকেলে রংপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে এই মানববন্ধনে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এসময় দাবি আদায়ে বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন অংশগ্রহণকারীরা। আন্দোলনে সংহতি প্রকাশ করেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠকরা।

মানববন্ধনে অবিলম্বে রেয়াত পদ্ধতি পুনর্বহাল, ব্রডগেজ লাইন নির্মাণ, সরাসরি রংপুর বিভাগ থেকে বালাসিঘাট হয়ে ঢাকা এবং বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত রেললাইন নির্মাণের দাবি জানানো হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS