ভিডিও

ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে উৎসবমুখর ভোট, আটক ৩

প্রকাশিত: জুন ০৫, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: জুন ০৫, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে শঙ্কা কাটিয়ে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ৯০টি কেন্দ্রের ৬৮৭টি কক্ষে ভোট গ্রহণ করা হয়।

এই নির্বাচনকে ঘিরে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে কেন্দ্রের ভেতর ভোটারদের প্রভাবিত করার অভিযোগে মোবাইল ফোনসহ ৩ জনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলো, উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ছোট এলাঙ্গী গ্রামের আফতাব হোসেনের ছেলে আবু হানিফ (৩৫), তারাকান্দি গ্রামের বকুল হোসেনের ছেলে মিলন রহমান (৩০) ও রাঙ্গামাটি গ্রামের নাসির উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম (৩২)।

সরেজমিন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, সকালের দিকে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম ছিল। সকাল ১০টার দিকে এ উপজেলায় গড়ে ১০ শতাংশ ভোট গ্রহন করা হয়। কিন্ত বেলা বাড়ার সাথে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। দুপুর ১২টার দিকে সব গুলো কেন্দ্রে ভোট পড়েছে ১৭ শতাংশ। এ ভাবে সকাল গড়িয়ে বিকেল পর্যন্ত ভোটের হার বাড়তে থাকে।

প্রতিটি ভোট কেন্দ্রে তুলনামুলক উপস্থিতির হার কম থাকলেও পরিবেশ ছিল উৎসবমুখর। তবে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন।

নির্বাচনে মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন। নির্বাচনী এলাকার অলাহামিদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আলাউদ্দিন, আব্দুল জলিল, মওলা বক্স, রেজাউল করিমসহ অনেকে জানান, নির্বাচন পূর্ববতী সহিংস ঘটনার পর মানুষের মধ্যে একটা শঙ্কা ছিল।

কিন্তু পুলিশি অভিযানের পর সেটা অনেকটা কেটে যায়। এছাড়া ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক বেশি তৎপর ছিল। এ জন্য মানুষ কেন্দ্রে সকাল থেকেই উপস্থিত হয়ে শান্তিপূর্ণ পরিবেশ ভোট দিয়েছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, ভোটকেন্দ্র গুলোতে ৫ শাতাধিক পুলিশ ও প্রায় দেড় হাজার আনসার সদস্য দায়িত্ব পালন করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS