ভিডিও

বগুড়ার সারিয়াকান্দিতে কেজিতে বিক্রি হচ্ছে কোরবানির গরু

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট: জুন ১৪, ২০২৪, ০১:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দিতে অনলাইন প্লাটফর্মে মিটার স্কেলে পরিমাপ করে বিক্রি হচ্ছে কোরবানির গরু। এতে ক্রেতা-বিক্রেতা কেউই ঠকছেন না।

উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর বাজারে শুরু হয়েছে ই-ব্রোকারে কেজি দরে কুরবানির গরু বিক্রি। এখানে সাড়ে ৫শ’ টাকা কেজিতে বিক্রি হচ্ছে গরু।

নবিরুল ট্রেডার্সের স্বত্বাধিকারী রুবেল মিয়া। তিনি তার নিজস্ব খামারসহ উপজেলার বিভিন্ন খামার এবং পঞ্চগড়সহ দেশের বিভিন্ন এলাকার হাট থেকে কোরবানির পশু সংগ্রহ করেন। এরপর প্রতিটি পশু মিটার স্কেলে তুলে তার নির্দিষ্ট ফেসবুক পেইজে গরুটির ওজন নিয়ে লাইভ দেন। এরপর অনলাইনেই তার গরু বিক্রি হয় সারাদেশে। অনলাইন ছাড়াও এখানে সরাসরিও মিটার স্কেলে তুলে বিক্রি করছেন তিনি রুবেল মিয়া বলেন, কোরবানি ছাড়াও সারাবছর এখানে কেজিতে গরু বিক্রি হয় এবং প্রতি সপ্তাহে ৫ থেকে ৭ টি বিক্রি করি। আসন্ন কোরবানির ঈদ উপলক্ষ্যে সারাদেশে ২৫০টি গরু কেজি দরে বিক্রি হয়েছে।

ক্রেতা উপজেলার আমতলী গ্রামের এনামুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে ৩৯৭ কেজি ওজনের একটি গরু ২ লাখ ১৮ হাজার টাকা দিয়ে কিনেছি। যেহেতু আমি ওজন দিয়ে কিনেছি, তাই ঠকা বা জেতার কোনও চিন্তা আমার নেই। তাছাড়া বাজারে দালালদের খপ্পরেও পড়তে হচ্ছে না।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাহ আলম বলেন, এটা নিশ্চয়ই একটি ভালো উদ্যোগ। এ পদ্ধতিতে গরু বেচাকেনায় ক্রেতারা ঠকবেন না। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS