ভিডিও

কাল ঈদ: বগুড়ার সকল ঈদগাহ প্রস্তুত

প্রকাশিত: জুন ১৬, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আপডেট: জুন ১৬, ২০২৪, ১১:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে বগুড়ার সুত্রাপুরস্থ কেন্দ্রীয় ঈদগাহ সহ বগুড়ার প্রায় শতাধিক ঈদগাহে ঈদের নামাজ আদায় করা হবে। কেন্দ্রীয় ঈদগাহে সকাল আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বগুড়ার জামিল মাদ্রাসার মসজিদে সকাল সাড়ে ছয়টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঈদের জামাতকে কেন্দ্র করে সুত্রাপুরস্থ কেন্দ্রীয় ঈদগাহ সজ্জিত করা হয়েছে। এই ঈদগাহের প্রবেশের জন্য চারটি পথ রয়েছে। ঈদের আগের দিন মুসল্লিদের সুবিধার্থে সামিয়ানা টানানো হয়েছে। এছাড়াও ঈদগাহে জামাতের কাতার সোজা রাখার জন্য দাগ টেনে দেওয়া হয়েছে। ঈদগাহের প্রাচীর নতুন করে রং করা হয়েছে এবং প্রধান প্রধান গেটে তোরণ সাজানো হয়েছে। কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা আজগার আলী কেন্দ্রীয় ঈদের জামাতের ইমামতি করবেন। পবিত্র ঈদ-উল ফিতরের নামাজের জামাতের মত এত মুসল্লী সমাগম না হলেও ঈদগাহ কমিটির সদস্যরা মনে করছেন প্রায় ৩০ হাজার ধর্মপ্রাণ মুসল্লী এই ঈদগাহে নামাজ আদায় করবেন।

নামাজের পরপরই মুসল্লিরা নিজ নিজ বাড়ি ফিরে সমর্থ্য অনুযায়ী পশু কুরবানী করবেন। পশু কোরবানির মাধ্যমে মূলত তারা মনের পশুকে কুরবানী করবেন। বগুড়ার কেন্দ্রীয় ঈদগাহ ছাড়াও আলতাফুনন্নছা খেলার মাঠে সকাল আটটায়, বগুড়া জেলা স্কুল মাঠে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS