ভিডিও

মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৪:২৮ দুপুর
আপডেট: জুন ২০, ২০২৪, ১২:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

বগুড়ার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৯ জুন) প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘এমএসএসসি এলামনাই লেজাসি’ কর্তৃক দিনব্যাপী আড়ম্বরপূর্ণ পরিবেশে এ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি, জিওসি, ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া। তিনি বেলুন উড়ানো ও শান্তির প্রতীক কবুতর অবমুক্তকরণ এবং কেককাটার মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠানের সূচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সূফী মো. আতাউর রহমান, এনডিসি, পিএসসি, কমান্ডার, সদর দপ্তর ১১ আর্টিলারি ব্রিগেড এবং এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. আবু শাহাদত হোসেন, পিএইচডি, এইসি। প্রধান অতিথি তার স্বাগত বক্তব্যে বলেন, প্রথম বারেরমত আয়োজিত এই অনুষ্ঠানের সামগ্রিক আয়োজন প্রতিষ্ঠানের ইতিহাসে সাক্ষি হয়ে থাকবে। তিনি এ প্রতিষ্ঠানের পথ চলায় উত্তরোত্তর মঙ্গল ও শুভকামনা ব্যক্ত করেন এবং এই প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে তার সহযোগিতা অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রাক্তন ও বর্তমানে অধ্যয়রত শিক্ষার্থী, শিক্ষক এবং অতিথিদের অংশগ্রহণে প্রথম বারেরমত আয়োজিত এই পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। প্রাণের প্রতিষ্ঠানকে ঘিরে প্রাক্তন শিক্ষার্থীদের আবেগ ও ভালোবাসায় পুরো দিনটি মেতে উঠেছিল আনন্দ ও আন্তরিকতার উষ্ণতায়। ‘MMSC Alumni Legacy’র সভাপতি এ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রধান অতিথিসহ উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। স্মৃতিচারণ পর্বে প্রাক্তন শিক্ষার্থীরা তাদের জীবনের স্বর্ণালী স্মৃতিচারণ করে বলেন, আবারো শিক্ষকদের সান্নিধ্য পাবার আশায় এই পুনর্মিলনী তাদেরকে ফিরিয়ে নিয়ে গেছে স্কুল ও কলেজ জীবনে। তাদের উন্নতির প্রধান চালিকা শক্তি ছিল স্কুল জীবনে পাওয়া শিক্ষা এবং শিক্ষকদের আদর্শ ও অনুপ্রেরণা। তাই তারা জীবিকার প্রয়োজনে পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন জীবনের যেকোন বয়সে স্মৃতির শৃঙ্খলে আবদ্ধ হয়ে বারংবার ফিরে আসতে চান প্রাণপ্রিয় এই বিদ্যালয় প্রাঙ্গণে।মানোরম সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি এগিয়ে চলে এবং দর্শক শ্রোতাদের মাতিয়ে রাখেন প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীসহ দেশের স্বনামধন্য সংগীত শিল্পীগণ। অনুষ্ঠান শেষে প্রাক্তন শিক্ষার্থীরা বিদায় নেয়ার সময় দিনের স্মৃতির পাশাপাশি এই শিক্ষা প্রতিষ্ঠানের সাথে তাদের মমতাময়ী গভীর অনুভূতিগুলো সাথে নিয়ে ফিরে যান। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS