ভিডিও

খানজাহান আলী মাজারে কুমিরের কামড়ে আহত দর্শনার্থী

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট: জুন ২৪, ২০২৪, ০৭:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট খানজাহান আলী (রহ.)–এর মাজারসংলগ্ন দিঘির কুমিরের কামড়ে এক দর্শনার্থী আহত হয়েছেন। গত রোববার বিকেলে মাজারসংলগ্ন দিঘির ঘাটে কুমিরের আক্রমণের শিকার হন তিনি। পরে স্থানীয়রা উদ্ধার করে তাঁকে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করেন।

আহত বৃদ্ধ সেখাম আলী (৮৪) চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলারহাট উপজেলার বাসিন্দা। তিনি তাঁর বাড়ির সঠিক ঠিকানা জানাতে পারেননি। তাঁর মেয়ের জামাই জামাল চাঁপাইনবাবগঞ্জে আমের ব্যবসা করেন, এতটুকুই বলছেন।

প্রত্যক্ষদর্শী আলমগীর হোসেন বলেন, ‘বিকেলে দিঘির ঘাটে অজু করতে নামেন সেখাম আলী। হঠাৎ মাজার ঘাটে কুমির দেখে প্রাণ বাঁচাতে পানির মধ্যে লাফিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গেই সেখাম আলীকে আক্রমণ করে কুমিরটি। তখন ঘাটে থাকা অন্যরা সেখাম আলীকে টেনে ওপরে তোলেন। পরে স্থানীয় ফকিররা আহত অবস্থায় সেখাম আলীকে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করেন। কুমিরের কামরে সেখাম আলীর দুই পা এবং ঊরুতে ক্ষত হয়েছে। পরে আমরা তাঁকে এনে হাসপাতালে ভর্তি করেছি।’

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের বিভাগীয় প্রধান ডা. ফারুকুজ্জামান বলেন, ‘কুমিরের আক্রমণে আহত সেখাম আলীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি এখন শঙ্কামুক্ত। তাঁর ক্ষতস্থানে ড্রেসিংসহ পর্যায়ক্রমে অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আহত সেখাম আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলারহাট উপজেলার বাসিন্দা। তিনি তাঁর গ্রাম ও নাম বলতে পারেন না। এর আগেও বিভিন্ন সময় মাজারের কুমিরের আক্রমণে দর্শনার্থী ও স্থানীয়রা আহত হয়েছেন।’

এর আগেও বিভিন্ন সময় মাজারের কুমিরের আক্রমণে দর্শনার্থী ও স্থানীয়রা আহত হয়েছেন। দিঘিতে গোসল ও অজু করার বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মাজারের প্রধান খাদেম ফকির শের আলী।

তিনি বলেন, মাজারের দিঘিতে দীর্ঘদিন ধরে কুমির রয়েছে। তবে সাধারণত কুমির মানুষকে আক্রমণ করে না। তবে মাঝেমধ্যে আক্রমণ করে। এ জন্য অজু ও গোসল করার ক্ষেত্রে একটু সতর্ক থাকতে হবে। এ ছাড়া যারা শুধু অজু করবেন, তাঁদের মাজারসংলগ্ন মসজিদের অজু খানায় অজু করার অনুরোধ করেন তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS