ভিডিও

সিলেটে ৩ পরিবহনশ্রমিককে আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৮:৪৯ রাত
আপডেট: জুন ২৫, ২০২৪, ০৮:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

সিলেট প্রতিনিধি : সিলেটের কোম্পানীগঞ্জে পাথরবাহী ট্রাকসহ তিনজনকে আটকের প্রতিবাদে পাঁচ ঘণ্টা সড়ক অবরোধ করেছেন পরিবহনশ্রমিকরা।মঙ্গলবার ভোর ৭টার দিকে সিলেট-ভোলাগঞ্জ সড়কের বউবাজার, টুকেরবাজার, লাছুখাল, থানাবাজার ও বর্নি এলাকায় সড়কের মাঝে ট্রাক আড়াআড়িভাবে রেখে যান চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। পরে দুপুর ১২টার দিকে প্রশাসনের আশ্বাসে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেন তারা।

জানা গেছে, সাদাপাথর পর্যটন কেন্দ্রের ‘সাদাপাথর’ চুরি করে ট্রাক দিয়ে নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে সোমবার রাত সাড়ে ১১টায় সিলেট-ভোলাগঞ্জ সড়কের হাইটেকপার্ক এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পাথরবাহী একটি ট্রাকসহ তিনজনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এ ঘটনার জেরে গতকাল ভোর ৭টায় কোম্পানীগঞ্জের বউবাজার, টুকেরবাজার, লাছুখাল, থানাবাজার ও বর্নি এলাকায় সড়কের মাঝে ট্রাক আড়াআড়িভাবে রেখে সড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা। এসময় তারা আটক শ্রমিকদের মুক্তি ও থানার ওসি গোলাম দস্তগীর আহমদের প্রত্যাহার দাবি করে বিক্ষোভ করেন।

কোম্পানীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি কবির আহমদ বলেন, ভোলাগঞ্জ থেকে যারা পাথর চুরি করে পুলিশ তাদের আটক করে না। উল্টো আমাদের ট্রাকচালক ও শ্রমিক যারা ভাড়ায় মালামাল পরিবহন করেন তাদের আটক করেছে। আটক শ্রমিকদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে।

কোম্পানীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান বলেন, প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছে। দাবি মেনে নেওয়া না হলে আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকা হবে। কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মজির উদ্দিন বলেন, বিষয়টি যেভাবে সুন্দর সমাধান হয় সেটা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS