ভিডিও

অসুস্থ গরুর মাংস বিক্রি, ৩ কসাইকে জরিমানা

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৮:৫৪ রাত
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৮:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় অসুস্থ গাভি জবাই করে মাংস বিক্রির করায় তিন কসাইকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ২ মণের অধিক অস্বাস্থ্যকর মাংস জব্দ করে জনসম্মুখে নষ্ট করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, ‘আজ সোমবার সকালে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, ডিঙ্গেদহ বাজারে কিছু কসাই একটি অসুস্থ গরু বাইরে থেকে জবাই করে এনে মাংস বিক্রি করছেন। এমন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে বেলা সাড়ে ১১টার দিকে ডিঙ্গেদহ বাজারে অভিযান পরিচালনা করা হয়।’

ঘটনাস্থলে যাওয়া মাত্র ডালিম মিয়া নামের এক কসাই দৌড়ে পালিয়ে যান। সঙ্গে থাকা অপর দুই কসাই খোকন মিয়া ও সুজন মিয়াকে মাংস বিক্রির প্রমাণ পাওয়া যায়। সেখানে আরও দেখা যায়, সকালে তারা একটি ভালো গরু জবাই করে সেই মাংস সব বিক্রির পর ওই গরুর মাথা ও জেন্ডার নির্দেশক অন্যান্য অংশগুলি এই অসুস্থ গাভির মাংসের সঙ্গে রেখে উচ্চ মূল্যে এঁড়ে গরুর মাংস বলে বিক্রি করছিলেন।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা স্বীকার করেন যে, একটি অসুস্থ গাভি নিজেরাই জবাই করে বিক্রির জন্য নিয়ে এসেছেন। এ অপরাধে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ২ মণের অধিক অস্বাস্থ্যকর মাংস জব্দ করে বাজার কমিটির সহায়তায় জনসম্মুখে কেরোসিন তেল দিয়ে ও মাটিতে পুঁতে ফেলে নষ্ট করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS