ভিডিও

ফেসবুকে ভুয়া  পেজ ও আইডি খুলে প্রতারণা, দিনাজপুরে প্রতারক গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ১০:১৯ রাত
আপডেট: জুলাই ০১, ২০২৪, ১০:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর অফিস : সামাজিক যোগাযোগ মাধ্যমে দিনাজপুর জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তর ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ফেসবুক পেজ ও আইডি খুলে বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার নামে কোরআন শরীফ, কার্পেট, চেয়ে প্রতারণা করার অভিযোগে রবিউল ইসলাম রবি (২৫)নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গতকাল রোববার সন্ধায় শহরের যোগেনবাবুর মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় প্রতারনার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত প্রতারক শহরের বড়বন্দর এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে।

আজ সোমবার (১ জুলাই) দুপুরে দিনাজপুর সদর সার্কেল কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন জানান, জেলা পুলিশের নামে ফেসবুক পেজ খুলে এতিম খানা ও মাদ্রাসার নামে আর্থিক সহায়তা চেয়ে পোস্ট  করে এই প্রতারক।

বিষয়টি দৃষ্টিগোচর হলে সাইবার ক্রাইম ইউনিট ও ডিবির একটি টিম তাকে নজরদারিতে রাখে। পরে আসামি শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় আসামির মোবাইল চেক করে জেলা পুলিশসহ বিভিন্ন নারী ও ব্যবসা প্রতিষ্ঠানের নামে ১৫ টি আইডি পাওয়া যায়।

তিনি আরও বলেন, দিনাজপুরের বিশিষ্ট জনসহ তাদের নামে আইডি খুলে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহ করে প্রতারণা করছিল সে।

এর সাথে আরও কেউ জড়িত কি না সে বিষয়ে তদন্ত চলছে। রোববার বিকেলে সাইবার ক্রাইম আইনে প্রতারক রবির বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS