ভিডিও

ঘুস নেওয়ার অভিযোগে চাকরি হারালেন আনসার কমান্ডার 

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০১:১২ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০১:১২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  ঘুস গ্রহণ,  অসদাচরণ ও তদন্ত কমিটিকে লাঞ্ছিত করায় নেত্রকোনার মদন উপজেলায় আনসার কোম্পানি কমান্ডার শামসুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়েছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নেত্রকোনা জেলা কমান্ড্যান্ট গোলাম মৌলা তুহিন শুক্রবার (৫ জুলাই) এ তথ্য নিশ্চিত করেন। 

জেলা আনসার কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মদন উপজেলা পরিষদ নির্বাচনে আনসার সদস্যদের দায়িত্ব দেওয়ায় কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে উৎকোচ নেন উপজেলা আনসার কোম্পানি কমান্ডার শামছুল ইসলাম। কিন্তু তার তালিকা অনুযায়ী অনেক সদস্যকে দায়িত্ব দেওয়া হয়নি।

এ নিয়ে গত ৫ মে অফিস কক্ষে প্রবেশ করে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রিমি ফেরদৌসীকে গালাগাল করেন শামছুল। এক পর্যায়ে ওই কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি দিয়ে মারধর করতে চায়। অফিস কক্ষের দরজায় তালা লাগিয়ে নিজেকে রক্ষা করে আনসার কর্মকর্তা রিমি ফেরদৌসী। এ ঘটনায় ওই দিন বিকেলেই রিমী ফেরদৌসী নেত্রকোনা জেলা কমান্ড্যান্টের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন জেলা কমান্ড্যান্ট। পরে তদন্ত কমিটির প্রধান সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ আব্দুস সামাদসহ আরও দুই সদস্য ২৬ মে মদন উপজেলা আনসার ভিডিপি অফিসে তদন্তে যান।

ওই দিন উপজেলা আনসার কোম্পানি কমান্ডার শামছুল ইসলাম তদন্ত কমিটির সামনে কাগজপত্র ছিড়ে পেলেন এবং কমিটির সব সদস্যকে লাঞ্ছিত করেন।

এক পর্যায়ে তদন্ত কমিটির সদস্য যে গাড়িতে করে আসেন সেই গাড়িতেও হামলা করেন। এ ছাড়াও ২০০৮ সালে কোম্পানি কমান্ডার শামছুল ইসলাম উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তাকে লাঞ্ছিত, বাহিনীর শৃঙ্খলা ভঙসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এসব অভিযোগের তদন্ত প্রতিবেদন দাখিল করার পর আনসার কোম্পানি কমান্ডার শামছুল ইসলামকে চাকরিচ্যুত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS