ভিডিও

বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজে ককটেল বিস্ফোরণ, আহত ৪

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ১২:০৭ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৯:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার :  বগুড়া সরকারি আজিজুল হক কলেজে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ককটেল হামলা হয়েছে। এতে চার শিক্ষার্থী আহত হয়েছেন। আজ মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে কলেজের নতুন ভবনের ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহতরা হলেন-বগুড়ার ধুনট উপজেলার বথুয়াবাড়ি এলাকার মো. বাদশার ছেলে সুমন (২৩), একই উপজেলার আনারপুরের বেলাল হোসেনের ছেলে তাফসির রহমান (২১), চালাপাড়ার মোহাম্মদ আলীর ছেলে মিলন (২২) এবং বেলকুচির গোলাম রব্বানির ছেলে মামুন (২২)।  

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল সাড়ে ১০টার দিকে কোটা সংস্কারের দাবিতে বগুড়া সরকারি আজিজুল হক  কলেজের কয়েকশ’ শিক্ষার্থী কলেজের সামনে স্টেশন সড়ক অবরোধ করেন। আধাঘন্টা অবরোধ করার পর পুলিশ এসে রাস্তা থেকে তাদের সরিয়ে দেয়। এরপর তারা বিক্ষোভ দেখিয়ে কলেজ ক্যাম্পাসে ঢুকছিলেন। ঠিক তখন তাদের ওপর একটি ককটেল নিক্ষেপ করা হয়। এতে সুমনসহ তিন সাধারণ শিক্ষার্থী আহত হন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ককটেল হামলা চালিয়েছে। 

ককটেল হামলার সময় ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং সাধারণ শিক্ষার্থীরা ছোটাছুটি করেন। পরে পুলিশের একাধিক টিম ক্যাম্পাসে এসে অবস্থান নেয়। বেলা ১১ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে চলে যান।  এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ক্যাম্পাস নিয়ন্ত্রণে নেন। ক্যাম্পাসের পরিস্থিতি থমথমে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS