ভিডিও

তিনদিন আদালত বন্ধ থাকায় বিচার প্রার্থীদের দুর্ভোগ

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ১০:১১ রাত
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ১০:১১ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার :  কোটা সংস্কার আন্দোলন এবং কারফিউয়ের কারণে গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত আদালত বন্ধ থাকায় বিচার প্রার্থীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। বিশেষ করে জামিন প্রার্থীদের দুর্ভোগ হয়েছে বেশি।

কোটা সংস্কার আন্দোলন এবং পরবর্তীতে সহিংস ঘটনার কারণে সারা দেশে কারফিউ জারি করা হয়। কারফিউয়ের কারণে গত রোববার থেকে সারা দেশের মত বগুড়ার অধস্তন বিচারিক আদালতসহ সকল আদালতের কার্যক্রম বন্ধ থাকে। আদালতের কার্যক্রম বন্ধ থাকায় ওই সময়ে বিচারপ্রার্থীদের কোন মামলা-মোকর্দ্দমা বিচার কাজ ও শুনানী এবং হাজতী আসামিদের জামিন শুনানী হয়নি।

ফলে বিচার প্রার্থীদের দুর্ভোগে পড়তে হয়। অধস্তন বিচারিক আদালতের কাজ বন্ধ থাকায় সরকার কোটর্ ফি, জুডিশিয়াল স্ট্যাম্প, কার্টিজ পেপার (ডামি) রেভিনিউ স্ট্যাম্প বিক্রি না হওয়ায় সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে। এছাড়াও আইনজীবী সমিতি ওকালত নামা, জামিন নামা হাজিরা ডেমি বিক্রি না হওয়ায় আইনজীবী সমিতির ক্ষতি হয়েছে।

তবে আজ বুধবার (২৪ জুলাই) কারফিউ শিথিল করে আদালতের কার্যক্রম শুরু হওয়ায় বিচারপ্রার্থীদের মাঝে স্বস্থি ফিরে আসে। আদালত খুলছে এমন সংবাদে সকাল ১০ টার আগেই আদালতের ফটকে এসে জরো হয় বিচার প্রার্থীরা। সকাল ১০ টায় খুলে দেওয়া হয় আদালতের ফটক। পরে আদালতে শুরু হয় স্বাভাবিক কার্যক্রম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS