ভিডিও

রংপুরে চলতি মাসে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাত

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুরে এবার জুলাই মাসে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাত হয়েছে। মাসজুড়ে চলা তীব্র দাবদাহে প্রকৃতি যেন রুক্ষ হয়ে উঠেছে। প্রকৃতির বিরূপ আচরণে আমন ধান চাষের পাশাপাশি জনজীবনেও বিরূপ প্রভাব পড়েছে। পানির অভাবে পাট জাগ দিতে পারছে না অনেক কৃষক। এরসাথে যোগ হয়েছে লোডশেডিং। রাত্রিকালীন লোডশেডিংয়ে অতিষ্ট নগরবাসী।

রংপুর আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, জুলাই মাসে বৃষ্টি হয়েছে ৪৫৪ মিলিমিটার। স্বাভাবিকের চেয়ে কিছুটা কম বৃষ্টিপাত হওয়ায় প্রকৃতি হয়ে উঠেছে রুক্ষ। প্রকৃতি নির্ভর আমন ধানে সেচ দিয়েও কৃষকের কোনো কাজে আসছে না। রংপুরে তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে।

নগরীর কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, মাস জুড়ে বৃষ্টির পাশাপাশি প্রচণ্ড রোদে গরম-ঠাণ্ডা দুই আবহাওয়ায় বিরাজ করায় ঘরে ঘরে রোগ বেড়েছে। এই আবহাওয়ায় লোডশেডিংয়ের মাত্রা বৃদ্ধি পাওয়ায় কষ্টে আছেন সকলে। রাতে ঘুমাতে গেলেই বিদ্যুতের আসা যাওয়া খেলা শুরু হয়।

রংপুর নেসকো-৩ নির্বাহী প্রকৌশলী গোলাম হোসেন জানান, উৎপাদন চাহিদা ও সরবরাহে ঘাটতি থাকায় বিদ্যুৎ সরবরাহে কিছুটা সমস্যা হচ্ছে। রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানান, জুলাই মাসে স্বাভাবিকের চেয়ে কিছুটা কম বৃষ্টিপাত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুলাই) রংপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS