ভিডিও

দিনাজপুরের হাবিপ্রবিতে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৮:২৬ রাত
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০৮:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি :  দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গত দু’দিন ধরে অভিযান চালিয়ে বিভিন্ন হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। একই সাথে উদ্ধার করা হয়েছে মাদক গ্রহণের সামগ্রীও।

এ তথ্য নিশ্চিত করেছেন হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর মোঃ সাইফুর রহমান। তিনি বলেন মঙ্গলবার ও বুধবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯টি হলের মধ্যে তাজউদ্দীন আহমদ হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হল, শেখ রাসেল হলে অভিযান চালিয়ে লোহার পাইপ, রড, রামদা, হকিস্টিক, চাকু, বাঁশের লাঠিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

রেজিস্ট্রার বলেন, শিক্ষক, শিক্ষার্থী ও ছাত্রদের মনিটরিং সেলের নেতৃবৃন্দকে নিয়ে এ অভিযান চালানো হয়। তবে ভার্সিটির বাইরে বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন ছিল। এ ছাড়াও উদ্ধার করা হয় মদের বোতল, গাঁজা ও গাঁজা সেবনের সামগ্রী।

এর আগে হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর মোঃ সাইফুর রহমান বলেন, ১২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ৯টি হল খুলে দেয়ার কথা ছিলো। কিন্ত শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবেই খুলে দেয়া হয়নি। তিনি বলেন, হলগুলোতে কোন অস্ত্র-শস্ত্র আছে কি-না, আগে তা তল্লাশি চালাতে হবে।

এ জন্য সেনাবাহিনী ও প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে। তিনি বলেন, হলগুলোতে অস্ত্র-শস্ত্র উদ্ধার করে শিক্ষার্থীদের জন্য নিরাপদ করা হচ্ছে।

এরপরই শিক্ষার্থীদের আবাসিক হলে তোলা হবে। তবে তিনি আরও বলেন, বিদেশিদের জন্য একটি আন্তর্জাতিক হল ও ছাত্রীদের ৪টি হলে তল্লাশি চালানো হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS