ভিডিও

লক্ষ্মীপুর জেলা আ. লীগের সাধারণ সম্পাদক ঢাকায় আটক

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০১:৪৪ দুপুর
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০১:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: লক্ষ্মীপুরে সাব্বির হত্যা মামলার অন্যতম আসামি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পাটওয়ারীকে রাজধানী ঢাকার বসুন্ধরা এলাকা থেকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে  শিক্ষার্থীরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। তিনি বর্তমানে বসুন্ধরা ভাটারা থানা হেফাজতে রয়েছেন। 

বুধবার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, শিক্ষার্থীরা কবির পাটওয়ারীকে আটকের পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করেছে বলে ভাটারা থানা থেকে আমাদেরকে নিশ্চিত করেছে। ভাটারা থানা পুলিশ তাকে আদালতে মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করবেন। কবির পাটওয়ারী শিক্ষার্থী সাব্বির হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার আসামি। 

কবির পাটওয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাবেক সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়নের মামা। 

পুলিশ সূত্র জানায়, ৪ আগস্ট লক্ষ্মীপুরে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে চার শিক্ষার্থী নিহত হন। এর মধ্যে সাব্বির হোসেন রাসেল হত্যার ঘটনায় ৯১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা করা হয়। ১৪ আগস্ট সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

ঢাকায় আটক কবির পাটওয়ারী এ মামলার ৪ নম্বর আসামি। এছাড়া ৪ আগস্ট দায়িত্বরত কাজে বাধাসহ পুলিশের ওপর হামলার ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭০০ জনের নামে মামলা দায়ের করা হয়। ১২ আগস্ট সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনবিক চাকমা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলার ৫ নম্বর আসামি কবির পাটওয়ারী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS