ভিডিও

সাভার-আশুলিয়ায় বিক্ষোভ ,১০ পোশাক কারখানা বন্ধ ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ১০:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

সাভারের আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভের কারণে ১০টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। পরে সেসব কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

 

রোববার (০১ সেপ্টেম্বর) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায়  জিএমবি লিমিটেড কারখানার শ্রমিকসহ কয়েক পোশাক কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন।

এ সময় জিএমবি লিমিটেড, স্কাইলাইন গ্রুপ, পার্ল গার্মেন্টস, নাসা অ্যাপারেল, হামিম গার্মেন্টস, নিউএস গার্মেন্টস, মুসলিম এক্সেসরিজসহ ১০টি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভে অংশ নেন।পরে ওই পোশাক কারখানাগুলো বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

 

জিএমবি লিমিটেডের একাধিক পোশাক শ্রমিক জানান, কারখানা কর্তৃপক্ষের কাছে কিছু যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন শুরু হয়। কিন্তু কর্তৃপক্ষ দাবি মেনে না নিয়ে কারখানা বন্ধ ঘোষণা করে। পরে আজ সকালে শ্রমিকরা জড়ো হয়ে কারখানা পুনরায় খোলার জন্য বিক্ষোভ করেন।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, কয়েকটি কারখানায় শ্রমিকরা বিভিন্ন কারণে আন্দোলন করেছেন। শ্রমিকদের আন্দোলনের কারণে কয়েকটি পোশাক কারখানা গতকাল বন্ধ ঘোষণা করা হয়েছিল। আজ অন্তত আরও ১০টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। সেসব কারখানার পোশাক শ্রমিকরা রাস্তায় নেমে আন্দোলন করেছেন। আমরা শ্রমিকদের সঙ্গে আলোচনা করেছি। কিন্তু তাদের ভিন্ন ভিন্ন দাবি। এছাড়াও শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করেছি, কিন্তু তারাও এসব মানতে চান না। তবে বর্তমানে সড়কের পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান শিল্প পুলিশের এই কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS