ভিডিও

ভারতের মধ্যপ্রদেশে দেয়াল ধসে ৯ শিশুর মৃত্যু

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০৫:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে ওই শিশুরা এক বাড়িতে বসে শিবলিঙ্গা বানানোর সময় একটি দেয়াল তাদের ওপর ধসে পড়ে। ভারতের মধ্যপ্রদেশে দেয়াল ধসের এক ঘটনায় নয় শিশু নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ রোববার রাজ্যটির সাগর জেলার শাহপুরের হরদৌল বাবা মন্দিরের পাশে ঘটনাটি ঘটেছে বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে ওই শিশুরা পাশের এক বাড়িতে বসে শিবলিঙ্গা বানাচ্ছিল, তখন একটি দেয়াল তাদের ওপর ধসে পড়ে। ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

প্রশাসন জানিয়েছে, বাড়িটির প্রায় ৫০ বছরের পুরনো ভবনটি প্রবল বর্ষণের মধ্যে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে পুলিশ উদ্ধারকাজ চালায়। হতাহত শিশুদের বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে বলে জানিয়েছেন জেলা কর্মকর্তারা।

রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব নিহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে তাদের চার লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

এর আগের দিন শনিবার রাজ্যটির রেওয়া জেলায় দেয়াল ধসের আরেক ঘটনায় আরও চার শিশু নিহত হয়। ওই শিশুরা স্কুল থেকে ফেরার সময় পথে একটি দেয়াল তাদের ওপর ধসে পড়ে। নিহত শিশুদের সবার বয়স ৫ থেকে ৭ বছরের মধ্যে।

যে বাড়ির দেয়াল ধসে পড়েছে সেটির মালিককে গ্রেপ্তার করা হয়েছে। মধ্যপ্রদেশে কয়েকদিন ধরে ভারি বৃষ্টি হচ্ছে, তার মধ্যেই এসব ঘটনা ঘটেছে। চলতি বছর রাজ্যটিতে বৃষ্টিজনিত বিভিন্ন ঘটনায় প্রায় ২০০ মানুষের মৃত্যু হয়েছে। এ সময় প্রায় ২০৬টি বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত ও ২৪০৩টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS